বিএমপিকে ১৩ গাড়ি হস্তান্তর

বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কার্যক্রম আরো গতিশীল করতে পুলিশ হেড কোয়ার্টার থেকে দ্রুত গতির ১৩টি নতুন গাড়ি হস্তান্তর করা হয়েছে। 

মঙ্গলবার সকাল ১১টার দিকে নগরীর পুলিশ লাইন্সে এক অনুষ্ঠানের মাধ্যমে বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান গাড়িগুলো হস্তান্তর করেন।

এ সময় গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিএমপি কমিশনার বলেন, ‘আমাদের প্রতিটি থানা হবে সাধারণ এবং অসহায় সেবা প্রত্যাশী মানুষের আশ্রয়স্থল। প্রধানমন্ত্রী ও আইজিপি মহোদয়ের একান্ত প্রচেষ্টায় আজ আমাদের পুলিশ বাহিনী দিন দিন আধুনিকায়ণ হিসেবে গড়ে উঠেছে।

তিনি বলেন, ‘আমাদের আন্তরিকতা ও কাজের মাধ্যমে দ্রুততম সময়ে পুলিশি সেবা প্রতিটি মানুষ ও যে কোনো ঘটনাস্থলে পৌঁছে সেবা নিশ্চিত করতে হবে। যাতে জনগণ মনে করে আমাদের ট্রাক্সের টাকায় পুলিশ বাহিনী পরিচালিত হলেও তারা আমাদের সেবা দিয়ে যাচ্ছে এবং সেবার মাধ্যমেই জনগণকে খুশি করতে হবে।

তিনি বলেন, সেবার মান বুদ্ধির লক্ষ্যে আজ বরিশাল মেট্রোপলিটন পুলিশ বাহিনীতে লজিস্টিক সাপোর্ট হিসেবে আরো ১৩টি নতুন যানবাহন দেয়া হলো। যাতে করে আমাদের সেবার গুণগত মান থেকে পিছিয়ে পড়তে না হয়।

তিনি আরো বলেন, ‘আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু বার বার পুলিশ বাহিনীকে উচ্চতর স্থানে নিয়ে যাবার জন্য প্রায়ই বলতেন ‘তোমরা ব্রিটিশ, পাকিস্তানি কিংবা কলোনির পুলিশ নও। তোমরা মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীন বাংলাদেশের আধুনিক পুলিশ বাহিনী হবে।

আলোচনা পরবর্তী কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নুরুল ইসলামের হাতে নতুন গাড়ির চাবি হস্তান্তরের মাধ্যমে ১৩টি গাড়ি হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) আবু রায়হান মুহাম্মদ সালেহ্, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) রুনা লায়লা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) রেজাউল করিমসহ মহানগরীর চারটি থানার দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ কমিশনার, অফিসার ইনচার্জ ও পরিদর্শকগণ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, ‘ইতিপূর্বে বরিশাল মেট্রোপলিটন পুলিশ ছয়টি বিভাগে অন্তর্ভুক্ত ছিলো। এর সাথে নতুন করে সাপ্লাই ও লজিস্টিক সাপোর্ট নামের আরো দুটি বিভাগ অন্তর্ভুক্ত করে মোট ৮টি বিভাগে উন্নীত করা হয়েছে।

অপরদিকে ২০১৬ সাল পর্যন্ত বরিশাল মেট্রোপলিটন পুলিশের মোট ৭৮টি যানবাহন লজিস্টিক সাপোর্ট নিয়ে ছিলো। যা ব্যবহারের মাধ্যমে কাজ করতে গিয়ে বেগ পেতে হয় পুলিশ সদস্যদের। বর্তমান পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খানের প্রচেষ্টায় গত কয়েক বছরে বরিশাল মেট্রোপলিটন পুলিশে বিভিন্ন সময় আরো ৬৪টি যানবাহন যুক্ত হয়। সবশেষ যুক্ত হওয়া ১৩টি পিকআপ মিলিয়ে এর সংখ্যা দাঁড়িয়েছে ১৫৫টি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //