জামালপুরে ভাতিজাকে হত্যার দায়ে চাচার ফাঁসি

জামালপুরে ভাতিজাকে হত্যা করায় চাচা আনছার আলী প্রামাণিককে ফাঁসির দণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই ঘটনায় আরো পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

বুধবার (৯ সেপ্টেম্বর) দুপুরে জামালপুর জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. জুলফিকার আলী খান এ রায় দেন। এ সময় সব আসামি পলাতক ছিলো।

জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ২০০৭ সালে জামালপুর সদর উপজেলার কুমারগাতী গ্রামের মৃত তোরাপ প্রামাণিকের ছেলে আনছার আলী প্রামাণিক (৪০) দলবল নিয়ে তারই ভাতিজা মমিনকে হত্যা করে। এ সংক্রান্ত মামলায় আদালত তার বিরুদ্ধে ৩০২ ধারার অপরাধে ৩০ হাজার টাকা অর্থদণ্ডসহ ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুর আদেশ দেন।

এছাড়া যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- ফাঁসির দণ্ডপ্রাপ্ত আনছার আলী প্রামাণিকের স্ত্রী শাবজান (৩৩), একই এলাকার মৃত তোরাপ প্রামাণিকের ছেলে কলম প্রামাণিক (৪৫), কলম প্রামাণিকের ছেলে শাহীন প্রামাণিক (২৩) ও সাইদুল প্রামাণিক (১৯) এবং কলম প্রামাণিকের স্ত্রী শাইবানু (৪০)।

মামলার বিবরণে প্রকাশ, পৈত্রিক সম্পত্তি নিয়ে কুমারগাতী এলাকার মৃত তোরাপ প্রামাণিকের ছেলে মো. আ. রইচের সাথে তার ভাইদের বিরোধ চলছিল। এ বিরোধ নিয়ে ২০০৭ সালের ১৬ জুন শনিবার সকাল ৯টার দিকে চাচা আনছার আলী প্রামাণিক ও  আ. রইচের ছেলে ভাতিজা মমিনের সাথে ঝগড়া হয়। একপর্যায়ে আনসার আলী তার লোকজন ও দেশীয় অস্ত্র নিয়ে রইচের বাড়িতে হামলা চালায়। আনছার আলী তার হাতের কুড়াল দিয়ে মমিনের মাথায় কোপ দেয়। অন্যরা লাঠি দিয়ে মমিনের মাথাসহ সারা শরীরে আঘাত করে ধরাশায়ী করে। গুরুতর আহত মমিন (২২) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২০০৭ সালের ১৮ জুন সকাল সাড়ে ৫টায় মারা যান।

এ ঘটনায় উল্লেখিতদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের হলে দীর্ঘদিন পর একজনের ফাঁসি ও পাঁচজনের কারাদণ্ড হলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //