সতর্ক অবস্থানে যশোর কেন্দ্রীয় কারাগার

যশোর কেন্দ্রীয় কারাগারে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সতর্কতা অবস্থান নিয়েছে কারাপ্রশাসন। সাতসদস্য বিশিষ্ট স্ট্রাইকিং ফোর্স গঠন করা হয়েছে।

যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানান, লালমনিরহাট জেলা কারাগার বোমা মেরে উড়িয়ে দিয়ে জঙ্গি আসামি ছিনিয়ে নেয়ার জন্য চিঠি ও মোবাইল হুমকি দেয়া হয়েছে। এ ঘটনায় সারা দেশের কারাগারে নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রধান কার্যলয় থেকে তাদের সর্বোচ্চ সতর্কাবস্তায় থাকার নির্দেশনা এসেছে। তার প্রেক্ষিতে কাজ শুরু করে যশোর কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ। 

কারাগারের জেলার তুহিন কান্তি খানকে প্রধান করে সাত সদস্য বিশিষ্ট একটি স্ট্রাইকিং ফোর্স গঠন করা হয়েছে। সম্ভাব্য আক্রমণ প্রতিরোধে তারা প্রস্তুত রয়েছে। কারাগারের বাইরের গেটে দায়িত্বপালনকারীদের বুলেট প্রুফ জ্যাকেট ও হেলমেট বাধ্যতামুলক করা হয়েছে। এছাড়া বহিরাগতদের প্রবেশে কঠোর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কারাসদস্যদের প্রবেশও বাহিরের ক্ষেত্রে মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশিসহ রেজিস্টার খাতায় নাম ঠিকানা লিপিবদ্ধ বাধ্যতামুলক করা হয়েছে।

তিনি আরো জানান, যশোর কেন্দ্রীয় কারাগারে সর্বোচ্চ সতর্কতা জোরদার করার সাথে সাথে সার্বক্ষণিক মনিটারিং চলছে। কারো গতিবিধি সন্দেহ হলেই তা খতিয়ে দেখছেন তারা। এছাড়া ঊর্ধ্বতন মহলের নির্দেশনা অনুযায়ী তারা পদক্ষেপ গ্রহণ করেছেন বলে তিনি জানান।

উল্লেখ, যশোর কেন্দ্রীয় কারাগারে ১৪২৫ জন বন্দি আটক রয়েছেন তাদের মধ্যে জেএমবি সদস্য রয়েছেন ১৫জন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh