মাদকসেবী পুলিশের স্থান কারাগারে: আরএমপি কমিশনার

কোনো পুলিশ সদস্যের মাদক সেবনের প্রমাণ পাওয়া গেলে কারাগারে পাঠানোর পাশাপাশি বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার আব্দুল আলীম মাহমুদ।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে নগরীর একটি হোটেলে রংপুর মেট্রোপলিটন পুলিশের দ্বিতীয় বর্ষ পূর্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

পুলিশ কমিশনার বলেন, রংপুর নগরীর মানুষ যাতে নিরাপদে চলতে পারে, বাস করতে পারে; সেটা নিশ্চিত করাই আমাদের প্রধান কাজ। গত দুই বছরে নগরবাসীর প্রত্যাশা অনুযায়ী তাদের নিরাপত্তা দেয়ার পাশাপাশি আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। সব গুরুত্বপূর্ণ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করে দোষীদের গ্রেফতার করা সম্ভব হয়েছে।

পুলিশ সদস্যদের হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, নিরপরাধ কোনো ব্যক্তিকে মাদক দিয়ে ফাঁসানোর চেষ্টা করা হলে সেই পুলিশ সদস্যকে এক চুল ছাড় দেয়া হবে না।

গত এক বছরে এক হাজার সাতটি মামলা রুজু হয়েছে উল্লেখ করে আরএমপি কমিশনার বলেন, এর মধ্যে ৭৮৩টি মামলার তদন্ত শেষে এক হাজার ২০০ আসামিকে গ্রেফতার করা হয়েছে। ট্রাফিক বিভাগ এক বছরে ৬০ হাজার ৯৪২টি মামলা রুজু করে দুই কোটি ১০ টাকা জরিমানা আদায় করেছে।

এছাড়াও করোনা মহামারির সময় হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক সরবরাহ, দুস্থদের মাঝে খাবারসহ বিভিন্ন সামগ্রী প্রদান করেছে পুলিশ।

সংবাদ সম্মেলনে আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার আবু সুফিয়ান, ডেপুটি পুলিশ কমিশনার মহিবুল ইসলাম, মারুফ আহাম্মে সহ অন্য কর্মকর্তারা অন্যদের মধ্যে বক্তব্য দেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh