বাগেরহাটে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে প্রশাসনের অভিযান শুরু

বাগেরহাটে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে রাখতে অভিযান শুরু করেছে জেলা প্রশাসন। এর অংশ হিসেবে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় চার ব্যবসায়ীকে একহাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়াও ভোক্তা অধিকার আইনে বিভিন্ন অপরাধে আরো ১৬ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে জেলার বিভিন্ন এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজিজুল কবির ও আতিয়া খাতুন এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হাফিজ আল আসাদ বলেন, অবৈধ ব্যবসায়িক সিন্ডিকেটের মাধ্যমে বাজারে পেঁয়াজের কৃত্রিম সংকট সৃষ্টি করে যাতে মূল্য বৃদ্ধি করতে না পারে সেজন্য আমরা বাজারে বাজারে অভিযান শুরু করেছি। এর অংশ হিসেবে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অপরাধে বাগেরহাট শহরের চার ব্যবসায়ীকে চার হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

এছাড়া হোটেল ও রেস্তোরাঁ আইন ২০১৪, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন, ২০১০ এবং অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন, ১৯৫৬, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় কয়েকজনের কাছ থেকে ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জনস্বার্থে জেলা প্রশাসনের এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh