প্রথম দিনেই ষাটগম্বুজ মসজিদে দর্শনার্থীদের ভিড়

করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন পর দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেয়ার প্রথম দিনেই ভিড় ছিলো বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদে।

আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে বিভিন্ন এলাকা থেকেই দর্শনার্থীরা আসতে শুরু করে ষাটগম্বুজ মসজিদে।

এদিকে, সামাজিক দূরত্বে ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সচেষ্ট ছিলেন প্রত্নতত্ত্ব অধিদপ্তর কর্তৃপক্ষ। এতে এক সাথে অনেক দর্শনার্থী না দেখা গেলেও, দীর্ঘদিন পরে ষাটগম্বুজে প্রবেশ করতে পেরে খুশি দর্শনার্থীরা।

সরেজমিনে দেখা যায়, প্রধান গেটের সামনে রাখা হয়েছে হাত ধোয়ার পানি ও সাবান। ষাট গম্বুজ মসজিদে সাবান পানি দিয়ে হাত ধোয়ার পরই প্রবেশের অনুমতি দিচ্ছে কর্তৃপক্ষ। এছাড়া এক্ষেত্রে মাস্ক ছাড়া কাউকে ষাটগম্বুজের ভিতর প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

গাজীপুর থেকে আসা হৃদয় হাসান বলেন, দীর্ঘদিন ঘরবন্দি থাকায় পর ষাটগম্বুজ মসজিদ প্রাঙন ঘুরে প্রত্নতত্ত্বিক নিদর্শণ উপভোগ করতে বেশ ভালো লাগছে।

মাগুরা থেকে আসা উম্মে কুলসুম বলেন, গতকাল রাতে ষাটগম্বুজ উন্মুক্ত করার খবর পেয়ে সকালেই ছটে এসেছি। অনেকদিন ধরেই এই নিদর্শণ দেখার ইচ্ছা ছিলো। কিন্তু করোনার কারণে তা দেরি হলো।

প্রত্নতত্ত্ব অধিদফতর বাগেরহাটের কাস্টোডিয়ান গোলাম ফেরদাউস বলেন, করোনা পরিস্থিতিতে ১৯ মার্চ থেকে বন্ধ ছিলো প্রাণের ষাটগম্বুজ মসজিদ। সংস্কৃত বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে আজকে আমরা ষাটগম্বুজ মসজিদ উন্মুক্ত করে দিয়েছি। প্রথম দিনেই ৫ শতাধিক দর্শনার্থী প্রবেশ করেছে। আশা করছি কয়েকদিনের মধ্যেই দর্শনার্থীর সংখ্যা বৃদ্ধি পাবে। আমরা আশা করব দর্শনার্থীরা স্বাস্থ্যবিধি মেনে ষাটগম্বুজ ক্যাম্পাসে প্রবেশ করবেন।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh