ধরলার স্রোতে ভেসে এলো ভারতীয় যুবকের মরদেহ

ধরলা নদীর স্রোতে লালমনিরহাটের পাটগ্রাম সীমান্ত দিয়ে বাংলাদেশ সীমানায় ভেসে এসেছে আলীবুল ইসলাম (১৮) নামে এক ভারতীয় যুবকের মরদেহ।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার বুড়িমারী ইউনিয়নের গুড়িয়াটারী এলাকায় ধরলা নদীর তীর থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ। মৃত যুবক আলীবুল ইসলাম ভারতের কোচবিহার জেলার মেকলিগঞ্জ থানার ১৪৭ ভোটবাড়ী সর্দারপাড়া এলাকার রহিচ উদ্দিনের ছেলে।

ভারতীয় পুলিশের বরাত দিয়ে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত জানান, গত বুধবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় নিজ বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন যুবক আলীবুল ইসলাম। অনেক খোঁজাখুঁজির পরও তার সন্ধান পায়নি ভারতীয় পুলিশ। 

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের গুড়িয়াটারী এলাকায় ধরলা নদীর তীরে গিয়ে স্থানীয় কৃষকরা একটি মরদেহ দেখতে পেয়ে থানা পুলিশে খবর দেয়। পরে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সহায়তায় সীমান্ত থেকে ওই যুবকের মরদেহ উদ্ধার করে পাটগ্রাম থানা পুলিশ। পুলিশ মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়।

পরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মাধ্যমে খবর পাঠালে সন্ধ্যায় ভারতীয় পুলিশ মোবাইল ফোনে পাটগ্রাম থানা পুলিশকে ওই মরদেহের পরিচয় শনাক্ত করে। 

এ ঘটনায় পাটগ্রাম থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। পরে উভয় দেশের বিজিবি ও বিএসএফের মাধ্যমে আলোচনা শেষে ভারতীয় পুলিশের হাতে মরদেহ হস্তান্তর করা হবে বলেও জানান ওসি সুমন্ত কুমার মহন্ত।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh