ট্রলারে মিললো ৫ লাখ ইয়াবা, রোহিঙ্গাসহ গ্রেফতার ৭

কক্সবাজারের টেকনাফ থেকে পাঁচ লাখ ইয়াবাসহ একটি ট্রলার জব্দ করেছে কোস্টগার্ডের সদস্যরা। এ সময় একজন রোহিঙ্গাসহ সাত পাচারকারীকে গ্রেফতার করা হয়।

রবিবার (২০ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে টেকনাফ কোস্টগার্ড কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্টেশনের লে. কমান্ডার আমিরুল হক।

গ্রেফতারকৃতরা হলেন- টেকনাফের খুইল্লা মিয়ার ছেলে মোহররম আলী (৪৪), ফয়সল আহমদের ছেলে আব্দুল শুক্কুর (২৬) , দুধু মিয়ার ছেলে আমান উল্লাহ (২৮), রশিদ আহমেদের ছেলে নুরুল আলম (৩৮), মৃত আবু তালেবের ছেলে আব্দুল মোন্নাফ (৩৫) , আবুল হোসেনের ছেলে জাহিদ হোসেন (৩৩) ও উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মৃত জামাল হোসেনের ছেলে আব্দুল পেঠান (২২)।

আমিরুল হক জানান,মিয়ানমার থেকে ট্রলারে একটি বড় ইয়াবার চালান বাংলাদেশ জলসীমা অতিক্রম করেছে এমন তথ্য পেয়ে কোস্টগার্ড সদস্যদের একটি দল সাগরের বেশ কয়েকটি পয়েন্টে অবস্থান নেয়। টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের বড় ডেইল বরাবর উত্তর পশ্চিম বঙ্গোপসাগরের ২৫/৩০ ন্যটিক্যাল মাইল দূরে একটি মাছ ধরার ট্রলার দেখতে পেয়ে দাঁড়ানোর সংকেত দেয়। কিন্তু ইয়াবা পাচারে জড়িত অপরাধীরা সংকেত অমান্য করে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তৎপর কোস্টগার্ড সদস্যরা তাদের ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। এরপর মাদক বহনে ব্যবহার হওয়া ট্রলারে তল্লাশি চালিয়ে পাঁচ লাখ ইয়াবা উদ্ধার করা হয়।

ইয়াবাসহ আটক মাদক পাচারকারীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //