গোপালগঞ্জে সরকারি জমি ছাড়ার নির্দেশ মানছেন না ব্যবসায়ীরা

গোপালগঞ্জ সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের গোলাবাড়িয়া বাজার সংলগ্ন এলাকায় রাস্তার পাশের খাস জায়গায় নির্মিত দোকানপাট সরিয়ে নেয়ার সরকারি নির্দেশনা উপেক্ষা করার অভিযোগ উঠেছে।

জানা গেছে, গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কের গোলাবাড়িয়া ও গোলাবাড়িয়া-নিলখীর সড়কের সম্মুখভাগের পাশ দিয়ে সরকারি জায়গা অবৈধভাবে দখল করে ঘর তুলে দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা ও ভাড়া দিয়ে আসছে স্থানীয়রা। এরকম প্রায় ১৮টি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে সেখানে। প্রায় এক সপ্তাহ আগে দূর্গাপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এসব ব্যবসা প্রতিষ্ঠান নিজ উদ্যোগে সরিয়ে নেয়ার অনুরোধ করেন। কিন্তু কোনো ব্যবসায়ী এ পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে নেয়নি।

সেখানকার ব্যবসায়ীদের দাবি, ইউপি চেয়ারম্যান ঘর সরিয়ে নেয়ার জন্য তাদের মৌখিকভাবে বলেছেন। প্রশাসন থেকে লিখিত কোনো নোটিশ দেয়া হয়নি। ডিসি অফিস থেকে লিখিত নোটিশ পেলেই ঘর সরিয়ে নেয়া হবে।

দূর্গাপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বরাত দিয়ে মৌখিকভাবে গোলাবাড়িয়া বাজার ও নিলখী রাস্তার সম্মুখের খাস জায়গায় নির্মিত প্রায় ১৮টি দোকান ১৯ সেপ্টেম্বরের মধ্যে সরিয়ে নিতে ব্যবসায়ীদের অনুরোধ জানিয়েছিলাম। কিন্তু এখন পর্যন্ত কোনো দোকান সরানো হয়নি। আমি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো। 

সহকারী কমিশনার (ভূমি) মো. মনোয়ার হোসেন বলেন, গোলাবাড়িয়া এলাকার ওই স্থাপনাগুলো অবৈধভাবে গড়ে উঠেছে। সরিয়ে নেয়ার জন্য বলা হয়েছে। বন্যা পরিস্থিতির জন্য তাদের কিছুটা সময় দেয়া হয়েছিল। সরেজমিনে গিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //