শ্রীমঙ্গলে ইউপি সদস্যের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের দুই ইউপি সদস্যের বিরুদ্ধে ভুয়া টিপসই দিয়ে সরকারি ওএমএসএসের চাল আত্মসাতের অভিযোগ উঠেছে। উপজেলার সিন্দুরখান ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড সদস্য মো. মোছাব্বির মিয়া ও ৪ নম্বর ওয়ার্ড সদস্য মো. জাহিদুল ইসলামের বিরুদ্ধে সরকারি চাল আত্মসাতের অভিযোগ এনে সাংবাদিক সম্মেলন করেছেন ভুক্তভোগীরা।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে ভুক্তভোগী শাহজাহান মিয়া ও আরজু মিয়া সংবাদ সম্মেলনে বলেন, ওএমএসএসের আওতাধীন শ্রীমঙ্গল খাদ্য গুদামের তালিকাভুক্ত চাল গ্রাহক হিসেবে ২০১৬ সালে প্রথমবার চাল উত্তোলন করার কয়েক মাস পর দ্বিতীয় বার চাল সংগ্রহ করতে গেলে ডিলার পরিচয়ধারী ৪ নম্বর ওয়ার্ড সদস্য জাহিদুল ইসলাম চাল না দিয়ে কার্ডটি উপজেলা অফিস বাতিল করেছে জানিয়ে ফিরিয়ে দেন।

এ ব্যাপারে আমরা ২ নম্বর ওয়ার্ড সদস্য মোছাব্বির মিয়াকে জানালে তিনি আমাদের নাম বাতিল হওয়ার কথা বলে উপজেলা অফিসে খবর নিতে বলেন। তার কথা মতো উপজেলা অফিসে যোগাযোগ করে জানতে পারি ২০১৬ সাল থেকে আমাদের নামে ভুয়া টিপসই দিয়ে চাল উত্তোলন করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে বলা হয়. খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে সরকারি চাল বিতরণ করতে সিন্দুরখান ইউপির ৬১৫ জন হতদরিদ্রের মাঝে কার্ড বিতরণ করা হয়। এই কর্মসূচির আওতায় আমরা উপকারভোগী নির্বাচিত হলেও স্থানীয় ২ নম্বর ওয়ার্ড সদস্য মোছাব্বির মিয়া দীর্ঘ পাঁচ বছর ধরে অনেকের প্রাপ্য চাল আত্মসাৎ করে আসছেন।

এছাড়া খাদ্য অধিদফতর থেকে নিয়োগকৃত দুইজন ডিলার নিয়োগ করা হলেও মেম্বার মোছাব্বির ও জাহিদুল যোগসাজশে এই ডিলার নিয়ন্ত্রণ করে আসছে। এ নিয়ে গত ২জুন, ২৪ জুন ও সর্বশেষ ১৪ সেপ্টেম্বর পৃথকভাবে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মৌলভীবাজার জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেও কোনো সুরাহা মেলেনি।

যোগাযোগ করা হলে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে একটি তদন্ত হয়। তার প্রতিবেদনও হাতে এসেছে। তবে এখন এ বিষয়ে কিছু বলা যাবে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //