সরকারি রাস্তা ব্যক্তিমালিকায় নামপত্তন!

যশোরের অভয়নগরে সরকারি রাস্তা ব্যক্তিমালিকানায় নামপত্তনের অভিযোগ উঠেছে।

স্থানীয়দের অভিযোগ, অভয়নগর উপজেলার ৬৪ নম্বর ভাটপাড়া মৌজার ১০০৭ খতিয়ানের জেএল নং- ৬৪ এর ৩৭৬৩ দাগে সরকারি রাস্তার জমি কিনে নামপত্তন করে নির্মাণ করেছে নাদিম মেডিকেল নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান।

এছাড়া একই খতিয়ানের ৩৭৬১ দাগে বসতবাড়ি নির্মাণ করে বসবাস করছেন ভাটপাড়া গ্রামের মকবুল হোসেনের ছেলে দিদার, মোহাম্মদ আলীর ছেলে আনোয়ার হোসেন, মোবারকের ছেলে হান্নান, আবেদিনের ছেলে শহিদুল, অমেদ আলীর ছেলে জিন্নাত ও আবু তাহের। এছাড়া রাস্তার শেষ প্রান্তে গড়ে উঠেছে কয়েকটি চায়ের দোকান।

এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অফিস বলছে, তদন্তের মাধ্যমে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া এরমধ্যেই দখলকারীদের বিরুদ্ধে জারি হয়েছে উচ্ছেদের নোটিশ।

এদিকে, ২০১৯ সালে স্থানীয় কাজী মাহামুদ হোসেনের নিকট থেকে চার লাখ টাকা দিয়ে এক শতক জমি ক্রয় করেন বলে দাবি নাদিম মেডিকেলের মালিক ইউনুস আলীর। তিনি বলেন, পরে ২০২০ সালের ২৯ জানুয়ারিতে জমিটি নামপত্তন করা হয়।

তবে, সরকারি জায়গার কথা স্বীকার করেন বসতবাড়ি নির্মাণকারী শহিদুল ও জিন্নাত। তারা বলেন, সরকার চাইলে তারা জমি ছেড়ে দেবে। 

ভাটপাড়া ইউনিয়ন ভূমি অফিসের নায়েব মফিজুর রহমান জানান, ১৯৬২ সালের ম্যাপের নকশা অনুযায়ী নাদিম মেডিকেল নামের প্রতিষ্ঠানটি সরকারি রাস্তার উপর নির্মিত হয়েছে। কিন্তু ১৯৮৮ সালের ম্যাপে ওই রাস্তার অস্তিত্ব নেই। তবে দখলকারী ছয়জনের বিরুদ্ধে নোটিশ জারি করা হয়েছে বলে জানান তিনি। এছাড়া সাতদিনের মধ্যে স্থাপনা অপসারণের নির্দেশ দেয়া হয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //