নীলা হত্যা মামলা: প্রধান আসামি মিজানুরসহ গ্রেফতার ৩

ঢাকার সাভারে দশম শ্রেণির শিক্ষার্থী নীলা রায় হত্যা মামলার প্রধান আসামি মিজানুর রহমানকে দুই সহযোগীসহ গ্রেফতার করেছে পুলিশ। 

হত্যাকাণ্ডের পাঁচদিন পর শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে রাজফুলবাড়িয়া কর্নেল ব্রিকস ফিল্ড এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিও উদ্ধার করা হয়। 

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

মিজানুর সাভারের ৪ নং ওয়ার্ডের দক্ষিণ পাড়া এলাকার আব্দুর রহমানের ছেলে। গ্রেফতার বাকি দুই আসামি হলো- সাকিব ও জয়।  তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। এ নিয়ে এই ঘটনায় এখন পর্যন্ত ছয়জনকে জনকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার রাতে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার চারিগ্রাম থেকে গ্রেফতার করা হয় মিজানুরের বাবা আবদুর রহমান (৬০) ও মা নাজমুন্নাহার সিদ্দিকাকে (৫০)। জিজ্ঞাসাবাদের জন্য শুক্রবার তাদের তিনদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গত মঙ্গলবার গ্রেফতার করা হয় মিজানুরের আরেক সহযোগী সেলিম পালোয়ান নামের এক যুবককে। হত্যাকাণ্ডের সময় তিনি উপস্থিত ছিলেন।

সাভার থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, মিজানুর (২০) তার দুই সহযোগী সাকিব (২১) ও জয়কে (২০) নিয়ে সাভারের রাজফুলবাড়িয়া এলাকার কর্নেল ব্রিকস ফিল্ডের পাশে স্থানীয় পারভেজের বাড়িতে বসে মাদক সেবন করছিলেন। গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরে পুলিশ অভিযান চালিয়ে শুক্রবার রাত ১০ টার দিকে তাদের গ্রেফতার করে। সাকিব ও জয় হত্যাকাণ্ডের সময় উপস্থিত ছিলেন।

নীলার পরিবারের অভিযোগ, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় নীলাকে হত্যা করেন মিজানুর। তিনি স্থানীয় একটি কলেজের এইচএসসি পরীক্ষার্থী।

পুলিশ জানায়, নীলার বাবা নারায়ণ রায় হত্যাকাণ্ডের ঘটনার পরদিন ২১ সেপ্টেম্বর মিজানুর রহমান, তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন নাহারসহ অজ্ঞাতদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর থেকে পলাতক ছিল আসামিরা। 

প্রসঙ্গত গত রবিবার (২০ সেপ্টেম্বর) রাতে হাসপাতাল থেকে ফেরার পথে নীলা রায় ও তার ভাই অলক রায়ের পথরোধ করে বখাটে মিজানুর রহমান। পরে তার ভাইয়ের কাছ থেকে নীলাকে জোর করে ছিনিয়ে তাদের পরিত্যক্ত বাড়ির একটি কক্ষে নিয়ে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে রাতে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নীলার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন কর্তব্যরত চিকিৎসক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //