শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ

নাব্যতা সংকটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফের ফেরি চলাচল বন্ধ করা হয়েছে।

দুর্ঘটনা এড়াতে রবিবার (২৭ সেপ্টেম্বর) দুপুর ২ টার দিকে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। ফেরি বন্ধ থাকায় দুই পাড়ে ৪ শতাধিক ছোট-বড় যানবাহন পারাপারের অপেক্ষা আছে।

লৌহজংয়ের শিমুলিয়া ঘাটে দেড় শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায়। চ্যানেলে ফেরি চলাচলের জন্য কমপক্ষে ৮ ফুট পানি থাকার প্রয়োজন হলেও সেখানে পলি জমে ৬ থেকে সাড়ে ৬ ফুট পানি রয়েছে। দফায় দফায় এ নৌরুটে ফেরি চলাচল বিঘ্ন ঘটায় দক্ষিণ বঙ্গের ২১ জেলার যাত্রীরা পরেছেন বিপাকে। তবে বিআইডব্লিউটিএ ড্রেজিং চালিয়ে যাচ্ছেন, কবে বা কখন ফেরি চলাচল স্বাভাবিক হতে পারে এ ব্যাপারে কেউ জানাতে পারেনি।

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট বিআইডব্লিউটিসি উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, চ্যানেলে পলি চলে আসছে। পানির গভীরতা কমপক্ষে ৮ ফুট দরকার সেখানে ৬ ফুট থাকায় ফেরি চলাচল করতে পারছে না। দুপুর ২ টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। বিআইডব্লিউটিএ পলি অপসারণ করলে পরিস্থিতি স্বাভাবিক হলে ফেরি চলাচল শুরু হবে। বিআইডব্লিউটিএ বলতে পারবে ফেরি কখন চালু করা যাবে।

তিনি আরো জানান, শিমুলিয়া ঘাটে দেড় শতাধিক ও কাঁঠালবাড়ি ঘাটে ২ শতাধিক যানবাহন আটকা পরেছে। এর মধ্যে পণ্যবাহী ট্রাকই বেশি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //