দুই শ্রমিকের পরিবারকে ১০ লাখ টাকা আর্থিক সহায়তা

মাগুরা শহরের কলেজপাড়া এলাকায় দেয়ালচাপায় মৃত দুই নির্মাণ শ্রমিক রোমান (৩০) ও রাসেলের (২২) পরিবারকে পাঁচ লাখ টাকা করে আর্থিক সহায়তা দেয়া হবে। এর মধ্যে ছয় লাখ টাকা দেয়া হবে পৌরসভার পক্ষ থেকে।

অন্যদিকে মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর গতকাল সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে নিহতদের বাড়িতে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা জানান। এসময় তিনি দুই নির্মাণ শ্রমিকের পরিবারকে ২ লাখ টাকা করে আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দেন। 

এসময় মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুলসহ বিভিন্ন ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আর্থিক সহায়তার বিষয়টি নিশ্চিত করে মাগুরা পৌর মেয়র টুটুল জানান, ঘটনার পরপরই পৌরসভার পক্ষ থেকে হতাহতদের সার্বিক খোঁজ খবর নেয়া হয়। তারা প্রত্যেকে হত দরিদ্র পরিবারের সন্তান। নিহতদের আর্থিক সহায়তা দেয়ার পাশাপাশি আহত অবস্থায় যে দুই নির্মাণ শ্রমিক ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে গিয়েছে তাদের চিকিৎসা ব্যয়ভার বহন করছে পৌরসভা।

তিনি বলেন, পৌর নাগরিকদের অনেকেই বাড়ি নির্মাণ করার সময় সরকারি নিয়ম অনুযায়ী রাস্তা ও পৌর পয়ঃনিষ্কাশনের জন্য প্রয়োজনীয় ড্রেনের জায়গা রাখেনি। আমরা এবিষয়টি বারবার নাগরিকদের অবহিত করেছি। কিন্তু তারা সে বিষয়ে গুরুত্ব না দেয়ায় ড্রেন নির্মাণের সময় রবিবার কলেজপাড়া এলাকায় এ ধরণের দুঘটনা ঘটে। 

ওইদিন শহরের কলেজ পাড়ায় এলাকার পৌরসভার ড্রেন নির্মাণ কাজ চলাকালে রোকেয়া বেগম নামে স্থানীয় এক বাসিন্দার বাড়ির সীমানা প্রাচীর ভেঙে কর্মরত নির্মাণ শ্রমিকদের শরীরের ওপর পড়ে। এ ঘটনায় রোমান (৩০) ও রাসেল (২২) নামে দুই নির্মাণ শ্রমিক মারা যায়। এছাড়া রমজান (২২) ও শাকিলকে (২৩) নামে আরো দুই শ্রমিক গুরুতর আহত হয়। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //