যশোরে ডাকাতির ঘটনায় ৯ লাখ টাকা উদ্ধার, গ্রেফতার ৭

যশোর শহরের জেসটাওয়ারের সামনে ১৭ লাখ টাকার ডাকাতির ঘটনার প্রধান আসামি আরাফতকে ঢাকা থেকে গ্রেফতার করেছে। এছাড়া লুট করা ১৭ লাখ টাকার মধ্যে ৯ লাখ টাকা উদ্ধার করেছে। একইসাথে ডাকাতির সাথে সাতজনকে গ্রেফতার করা হয়েছে। 

গতকাল সোমবার (৫ অক্টোবর) ডাকাতির ঘটনাস্থলে যশোর পুলিশের আয়োজিত প্রেসব্রিফিং এসব তথ্য দেন পুলিশ সুপার মো. আশরাফ হোসেন।

শান্তির শহর যশোরে কেউ বিশৃঙ্খলা করতে পারবে না দাবি করে পুলিশ সুপার বলেন, ২৯ সেপ্টেম্বর দুপুরে প্রকাশ্যে জেসটাওয়ারের সামনে ইউসিবিএল ব্যাংকের সামনে থেকে মোটর পার্টস ও ফল ব্যবসায়ী ইমদাদুল হককে ছুরিকাঘাত করে ১৭ লাখ টাকা ছিনিয়ে নেয় ডাকাতরা। এসময় তারা বোমা হামলাও করে। 

তিনি বলেন, ওই ঘটনার সিসি ক্যামেরায় ধারণকৃত ফুটেজ দেখে পুলিশ প্রথমে পাঁচজনকে গ্রেফতার করে। এসময় দুই লাখ ৪৮ হাজার ৫শ টাকা উদ্ধার করে। ডাকাতির সাথে জড়িত থাকার কথা তারা স্বীকার করে এবং এর সাথে আরো যারা জড়িত তাদের নামও জানায়। এরপর রবিবার বেলা ১১টার দিকে লোহাগড়া উপজেলার কালনা ফেরিঘাট এলাকা থেকে সোহেল শেখকে (২৩) আটক করে। এরপর ৩ অক্টোবর ডাকাতি ঘটনার প্রধান আসামি ইয়াসিন আরাফতের মা মেহেরুনের কাছ থেকে লুণ্ঠিত টাকার পাঁচ লাখ ৪০ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে ঢাকার আদাবর থেকে ইয়াসির আরাফতকে আটক করা হয় এবং তার কাছ থেকে এক লাখ টাকা উদ্ধার করা হয়।  


তিনি আরো বলেন, আটক সোহেল যশোর শহরের ধর্মতলা এলাকার তৈয়ব আলী ওরফে তবিবর রহমানের ছেলে ও ইয়াসির আরাফত ওরফে রাজু মোল্যাপাড়া আমতলা এলাকার লিটন হোসেনের ছেলে। পুলিশ ডাকাতির সময় ব্যবহৃত ধারালো অস্ত্র, মোটরসাইকেলও জব্দ করা হয়েছে।

পুলিশ সুপার জানান, ডাকাতির বাকি টাকা উদ্ধারের জোর চেষ্টা চলছে। যশোরের মাটিতে সন্ত্রাসীদের কোনো স্থান নেই। যশোর জেলা পুলিশের নিয়ন্ত্রণে। কেউ অপরাধ করে পার পেয়ে যাবে না।

ডাকাতির সময় ছুরিকাঘাতে আহত এনামুলের অবস্থা আশংকাজনক হওয়ায় চিকিৎসকরা তাকে ঢাকায় রেফার করেছেন। এনামুল যশোর শহরের বকচর এলাকার হাবিবুর রহমানের ছেলে। এ ঘটনায় এনামুলের ভাই ইকবাল হোসেন থানায় মামলা করেন। মামলা নম্বর ৮৮।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //