চাঁদপুর পৌরসভার নতুন মেয়র জিল্লুর রহমান

চাঁদপুর পৌরসভা নতুন মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল।

শনিবার (১০ অক্টোবর) রাত সাড়ে ৯টায় বেসরকারিভাবে জিল্লুর রহমান জুয়েলের নাম ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. তোফায়েল হোসেন।

প্রাপ্ত ফলাফলে নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল পেয়েছেন ৩৪ হাজার ৮২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের বিএনপি প্রার্থী আক্তার হোসেন মাঝি পেয়েছেন ৩ হাজর ৬১৩ ভোট। ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী পেয়েছেন ১ হাজার ২৩৩ ভোট।

সর্বমোট ১ লাখ ১৬ হাজার ৪৮৭ ভোটের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৩৯ হাজার ৭০৮ ভোটারর। বাতিল হওয়ার ভোটের সংখ্যা ৩৭ টি।

এর আগে শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পৌরসভার ১৫ ওয়ার্ডের ৫২টি কেন্দ্রে ভোটগ্রহণ বিতরতিহীণ ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলে। নির্বাচন চলাকালীন সময়ে ৮নং ওয়ার্ডের গণি স্কুল নামক কেন্দ্রের বাইরে সিনিয়র-জুনিয়র তর্কে সৃষ্ট দ্বন্দ্বে ইয়াসিন মোল্লা (১৭) নামের এক যুবক ধারালো অস্ত্রের আঘাতে নিহত হয়। এছাড়া পুরো নির্বাচনী পরিবেশ মোটামুটি শান্তিপূর্ণ ছিলো। প্রতিটি কেন্দ্রে বিপুলসংখ্যক ভোটারের উপস্থিতি দেখা গেছে। এর মধ্যে নারী ভোটারের উপস্থিতি ছিলো লক্ষণীয়।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে ৩ জন মেয়র, ৫০জন সাধারণ কাউন্সিলর ও ১৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করেছেন। পৌরসভার ১৫টি ওয়ার্ডের ৫২টি কেন্দ্রে ৩০৫টি বুথে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট পুরুষ ভোটার ৫৮ হাজার ১৪৪জন এবং মহিলা ভোটার রয়েছে ৫৮ হাজার ৩৪৩জন।

এদিকে শনিবার সকাল ১১টায় বিএনপি নির্বাচন বর্জন করে। দুপুর ২টায় তিনি সাংবাদিক সম্মেলন করে নির্বাচন বয়কটের আনুষ্ঠানিক ঘোষণা দেন। এছাড়া বিকেল সাড়ে ৩টায় নির্বাচন বর্জনের ঘোষণা দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী মামুনুর রশিদ বেলাল।

উভয় প্রার্থীই ভোটকেন্দ্র দখল, কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়া, ভোটারদের কাছ থেকে জোরপূর্বক ইভিএমের বাটন চেপে ভোট আদায় করাসহ বিভিন্ন অভিযোগ তোলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //