সংবাদ প্রকাশের পর

জলাবদ্ধতা দূরীকরণে পুঠিয়ায় উপজেলা প্রশাসনের অভিযান

বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ায় অবৈধ বাঁধ ও খাল-বিল দখলমুক্ত করা হলো পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের কার্তিকপাড়া উত্তর বিল ও কাশিয়াপুকুর পশ্চিম বিল।

গতকাল শনিবার (১০ অক্টোবর) পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের জলাবদ্ধতা দূরীকরণে রাতোয়াল ও পমপাড়া বিলের অবৈধ বাঁধ অপসারণ ও দখলমুক্ত অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ। 

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোছা. রুমানা আফরোজ, আওয়ামী লীগ নেতা আহসান উল হক মাসুদ, মহিলা ভাইস-চেয়ারম্যান মৌসুমী রহমান, শিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল, থানার অফিসার ইনচার্জ মো. রেজাউল ইসলাম, এসআই ফরহাদসহ সঙ্গীয় ফোর্স, স্থানীয় নেতারা ও জনসাধারণ।


শিলমাড়িয়া ইউপির ১ ও ৬ নং ওয়ার্ডে অবৈধভাবে খাল-বিল দখল করে মাছ চাষ করায় পানির প্রবাহের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়ে এলাকায় বসবাসকারী পরিবারগুলো পানিবন্দি হয়ে পড়েন। এসব এলাকার মধ্যে বদোপাড়া, রাতোয়াল, গোড়াগাছী, সঁড়গাছী, মালিপাড়া, পমপাড়া, মঙ্গলপাড়া বিলে বাঁশ, সিমেন্টের বস্তা ও সুতি জাল দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাখা হয়েছিল। তা আজ অপসারণ করে উপজেলা প্রশাসন।

তাছাড়াও কার্তিকপাড়া কালর্ভাটের নিচে লোহার নেট ও সুতি জাল উচ্ছেদ করে পানির প্রবাহ স্বাভাবিক করা হয়। 

অবৈধ ভাবে বিল দখল করে মাছ চাষ করায় পানি প্রবাহের যে প্রতিবন্দকতা সৃষ্টি হয়েছিল, তা অপসারণ করায় পানিবন্দি এলাকার সাধারণ মানুষ উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন।


এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ জানান, উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের বিলের বিভিন্ন জায়গার পানি প্রবাহের প্রতিবন্দকতা সৃষ্টি করা হয়েছিল তা আজ উচ্ছেদ করা হয়েছে। পরবর্তীতে এ ধরনে কর্মকাণ্ডে যারা জড়িত থাকবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //