টেকনাফে ৭১ হাজার ইয়াবাসহ যুবক আটক

টেকনাফে পৃথক দুটি অভিযান চালিয়ে ৭১ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি। এই সময় সৈয়দ আলম (২২) নামে এক রোহিঙ্গা যুবককে আটক করে বিজিবির সদস্যরা। আটককৃত পাচারকারি জামতলী রোহিঙ্গা শরণার্থী শিবিরের বাসিন্দা আব্দুস শুক্কুরের ছেলে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) হোয়াইক্যং ইউনিয়নের লম্বাবিল এলাকার মাছের প্রজেক্ট ও হ্নীলা ইউনিয়নের নাফ নদীর তীর সংলগ্ন লেদা খাল এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

শুক্রবার বিকালে এই তথ্যটি নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি)।

 বিজিবির তথ্য সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে বিজিবির নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবির একটি বিশেষ দল হোয়াইক্যং লম্বাবিল এলাকার মাছের প্রজেক্টে তল্লাশি অভিযান পরিচালনা করে। তল্লাশি অভিযানের এক পর্যায়ে প্রজেক্টের পাশে একটি পরিত্যক্ত বাঁশের ঘরের নিচে লুকায়িত প্লাস্টিকের বস্তা থেকে ৩০ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

অপরদিকে একই রাতে লেদা বিওপির টহলদলের সদস্যরা লেদা খাল দিয়ে ইয়াবা পাচারের সময় এক পাচারকারিসহ ৪১ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। জব্দকৃত ইয়াবাগুলোর আনুমানিক মূল্য ২ কোটি তের লক্ষ টাকা প্রায়।

মালিকবিহীন ইয়াবাগুলো বিজিবির ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে। যা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে প্রকাশ্যে ধ্বংস করা হবে।

অপরদিকে পাচারকারীসহ জব্দকৃত ইয়াবা ও আসামিকে মাদক আইনের মামলায় টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলছে বলে জানান ফয়সল হাসান খান।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh