বাগেরহাটে ৬১৭ মণ্ডপে দুর্গাপূজা

বাগেরহাটে ৬১৭ মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। সারাদেশের মত বাগেরহাটের সনাতন ধর্মাবলম্বীরাও ব্যস্ত মা দুর্গাকে বরণ করে নিতে। মণ্ডপে মণ্ডপে চলছে শেষ মুহূর্তের কাজ। ২১ অক্টোবর পঞ্চমী তিথিতে আক্ষরিক অর্থে এবারের দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। ২৬ অক্টোবর দশমীতে প্রতিমা বিসর্জনের মাধ্যমে শেষ হবে দুর্গাপূজা। করোনা পরিস্থিতির কারণে এবারে পূজায় বাড়তি উৎসবকে পরিহার করে স্বাস্থ্য বিধি ও সরকারি নিয়ম মেনে ধর্মীয় রীতি অনুসারে পূজা অর্চনা সম্পূর্ণ করা হবে।

বাগেরহাট জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি বাবুল সরদার বলেন, বাগেরহাটের সকল মণ্ডপে দুর্গাপূজার সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। পূজার নিরাপত্তা ও সার্বিক বিষয় নিয়ে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে আমাদের একাধিক বৈঠক সম্পন্ন হয়েছে। করোনা পরিস্থিতিতে এবার পূজা উপলক্ষে উৎসবকে সীমিত করা হয়েছে। তবে যথারীতি ধর্মীয় নিয়ম অনুসারে পূজা অর্চনা চলবে। সরকারের ঘোষণা অনুযায়ী দশমীর সন্ধ্যায় আমাদের সকল মণ্ডপের প্রতিমা বিসর্জন দেয়া হবে। এ ব্যাপারে সকল মণ্ডপের আয়োজকদের জানানো হয়েছে। সরকারি নির্দেশ মোতাবেক প্রতিটি মণ্ডপে নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করতে বলা হয়েছে।

বাগেরহাটের পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় বলেন, দুর্গা উৎসব উপলক্ষে পূজা মণ্ডপের নিরাপত্তায় আমাদের সব ধরণের প্রস্তুতি রয়েছে। এবার ৬১৭টি মণ্ডপের জন্য আমাদের ১২০টি ভ্রাম্যমাণ টিম থাকবে। যারা সার্বক্ষণিক বিভিন্ন পূজা মণ্ডপে টহল দিবে। প্রত্যেকটি পূজা মণ্ডপে প্রকাশ্যে পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, পূজা মণ্ডপের সভাপতিসহ স্থানীয় জনপ্রতিনিধিদের নাম্বার দেয়া থাকবে যাতে কোন সমস্যা হলে তাৎক্ষণিকভাবে মুঠোফোনে জানাতে পারেন। এছাড়া মণ্ডপে স্বাস্থ্য বিধি মান্য করার জন্য আমরা সকল আয়োজকদের জানিয়েছি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh