বাংলাদেশে অসাম্প্রদায়িকতার চিত্র বিশ্বে বিরল: প্রতিমন্ত্রী

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে অসাম্প্রদায়িকতার একটি অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন। এদেশে আমরা ভিন্ন ভিন্ন ধর্মের মানুষ যেভাবে মিলেমিশে বন্ধুর মতো বসবাস করি সেটা বিশ্বে বিরল।

শনিবার (১৭ অক্টোবর) দুপুরে বরিশাল সদর উপজেলা পরিষদ মিলনায়তনে শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে সদর উপজেলার পূজামণ্ডপগুলোতে সরকারি অনুদানের চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা দিতে গিয়ে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুদান বিতরণ অনুষ্ঠানে পানিসম্পদ প্রতিমন্ত্রী আরো বলেন, আমরা যে যেই ধর্মের হই না কেন আমরা সবাই বাংলাদেশের নাগরিক, বাংলাদেশের উন্নয়নে আমাদের সবার অবদান রয়েছে। এটা সম্ভব হয়েছে আমরা সকলে মিলে এই দেশের উন্নয়নের জন্য কাজ করেছি বলে।

সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে পুজোর উৎসব পালনের আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সরকারের পক্ষ থেকে করোনাভাইরাসের সময় অনেক প্রণোদনা দেয়া হয়েছে। তার পরও জননেত্রী শেখ হাসিনা তার হাত খোলা রেখেছেন। পূজার কথা চিন্তা করে তিনি প্রতিটি পূজা মণ্ডপে পাঁচ শত কেজি করে চাল দেয়ার কথা ঘোষণা দিয়েছেন। খুশি এবং আনন্দটা ভাগ করে নেয়ার জন্যই প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এটা দেয়া হয়েছে।

বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেন, আমি সরকার নই, আমি একজন ব্যক্তি মাত্র। আপনারা জানেন আমি সৎ জীবন-যাপন করার চেষ্টা করি। আমি খুবই গরীব মানুষ। তার পরেও আপনাদের অনুরোধ এবং পূজার আনন্দে অংশ নিতে নিজে থেকে প্রতিটি মণ্ডপে পাঁচ হাজার টাকা করে সহায়তার ঘোষণা দেন প্রতিমন্ত্রী।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহাবুবুর রহমান মধু, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি নারায়ন চন্দ্র দে নারু প্রমুখ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh