বরিশালে মাদক ও অস্ত্র মামলায় দুজনের কারাদণ্ড

বরিশালে মাদক ও অস্ত্র মামলায় শিক্ষা প্রতিষ্ঠানের হোস্টেল সুপারসহ দুই ব্যক্তিকে পৃথক মেয়াদে কারাদণ্ড দিয়েছে আদালত। এর মধ্যে মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন এবং অস্ত্র ব্যবসায়ীকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

রবিবার (১৮ অক্টোবর) দুপুরের বরিশালের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মাহবুব আলম ও জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক কে.এম শহীদ আহমেদ এই দণ্ডাদেশ দিয়েছেন।

মাদক মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি মনির গাজী (৪১) বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের চর বুখাইনগর এলাকার জালাল গাজীর ছেলে।

এছাড়া অস্ত্র মামলায় ১০ বছরের দণ্ডপ্রাপ্ত মো. হেলাল উদ্দিন আকন (৫০) বরিশাল নগরীর সিএন্ডবি রোড এলাকার বাসিন্দা মৃত ইউসুফ আলী আকনের ছেলে। সে বরিশাল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) এর হোস্টেল সুপার ছিলেন।

রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত দুই আসামি পলাতক ছিলো। তাদের গ্রেফতারে পরোয়ানা জারি করেছেন আদালতের বিচারক।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৭ জানুয়ারি নগরীর লঞ্চঘাট এলাকা থেকে ৪০ বোতল ফেনসিডিরসহ কোতয়ালী মডেল থানা পুলিশের হাতে আটক হয় মনির গাজী।

এছাড়া একই বছরের ২৭ এপ্রিল শহরের নবগ্রাম রোডস্থ সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের সামনে থেকে ২০ রাউন্ড গুলিসহ মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের হাতে আটক হয় হেলাল উদ্দিন আকন।

দুটি ঘটনায় কোতয়ালী মডেল থানা এবং গোয়েন্দা (ডিবি) পুলিশ দুই আসামির বিরুদ্ধে আদালতে পৃথকভাবে চার্জশিট দাখিল করেন। মামলায় স্বাক্ষ্যগ্রহণ শেষে বিচারক পৃথক মেয়াদে দুজনের কারাদণ্ড প্রদান করেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh