বরিশালে অভিযানের সময় জেলেদের হামলায় আহত ৩

বরিশালে মা ইলিশ রক্ষায় অভিযান চালাতে গিয়ে জেলেদের হামলার শিকার হয়েছেন উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের কর্মকর্তারা। এতে মৎস্য কর্মকর্তা ও দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

গতকাল মঙ্গলবার (২০ অক্টোবর) রাত ১০টার দিকে সদর উপজেলার চন্দ্রমোহন ইউনিয়নের ৩, ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের মধ্যবর্তী একটি খালে এই ঘটনা ঘটে।

খবর পেয়ে মহানগরীর বন্দর (সাহেবের হাট) থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে তারা হামলার ঘটনার সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি।

বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন তালুকদার এই তথ্য নিশ্চিত করে বলেন, প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় সরকারি নিষেধাজ্ঞা রক্ষায় মঙ্গলবার রাত আনুমানিক ১০টার দিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে চন্দ্রমোহন ইউনিয়নে অভিযান পরিচালনা করা হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার মুনিবুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান ও সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামতসহ থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

তিনি বলেন, অভিযানিক টিম নদী পথে স্পিডবোড যোগে ইউনিয়নের ৩, ৪, ৫ নম্বর ওয়ার্ডের মধ্যবর্তী স্থানে অবস্থিত খালের মধ্যে অবৈধ কারেন্ট জাল উদ্ধার অভিযান পরিচালনার জন্য ঘটনাস্থলে উপস্থিত হন। বিষয়টি জানতে পেরে এলাকার জেলেরা ক্ষিপ্ত হয়ে রাস্তার ওপরে অবস্থান নিয়ে স্পিডবোড লক্ষ্য করে অতর্কিতভাবে ইট-পাটকেল নিক্ষেপ করে। ইট-পাটকেলের আঘাতে উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জীব স্বন্যামত ও পুলিশের দুই সদস্য আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এসময় সরকারি সম্পদ ও জানমাল রক্ষায় দ্রুত ঘটনাস্থল থেকে সরে যান কর্মকর্তারা।

রাত ১টায় বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন তালুকদার বলেন, প্রশাসনের কর্মকর্তাদের উপর হামলার ঘটনা শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

সদর উপজেলার নির্বাহী অফিসার মো. মুনিবুর রহমান বলেন, আমরা নিয়মিত অভিযান পরিচালনাকালে সরকারি কাজে কিছু কতিপয় জেলে বাধা দেয় ও ইট-পাটকেল নিক্ষেপ করে। এ কারণে আমরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করি। পরে পুলিশ আসার আগেই পালিয়ে যায় হামলাকারীরা। এ ঘটনায় আইনি পদক্ষেপ নেয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //