ছেলে হত্যার বিচার চেয়ে আমরণ অনশনে রায়হানের মা

ছেলে হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে আমরণ অনশনে বসেছেন সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদের মা সালমা বেগম ও তার স্বজনরা। 

আজ রবিবার (২৫ অক্টোবর) সকাল ১১টা থেকে রায়হান হত্যায় জড়িত সব পুলিশ সদস্যের ফাঁসির দাবিতে বন্দরবাজার ফাঁড়ির সামনে এ অনশন কর্মসূচি শুরু করেন তিনি।

সালমা বেগম বলেন, যারা পুলিশ হেফাজতে রয়েছে তাদেরকে কেন এখন পর্যন্ত গ্রেফতার করা হচ্ছে না? তাদেরকে দ্রুত গ্রেফতার করে রিমান্ডে নিলে এ ঘটনায় জড়িত সবার নাম বেরিয়ে আসবে। এই ফাঁড়ির ইনচার্জ আকবরকেও দ্রুত গ্রেফতার করতে হবে। সব দোষীরা গ্রেফতার না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে। আমার ছেলেকে যেখানে হত্যা করা হয়েছে, প্রয়োজনে আমিও সেখানে মারা যাব।

মাথায় কাফনের কাপড় বেঁধে রায়হানের মামা, খালাতো ভাই, নানি ও অন্য স্বজনরা আমরণ অনশন করছেন। অনশনস্থলে তারা হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বিভিন্ন ধরনের ফেস্টুন প্রদর্শন করছেন।

গত ১১ অক্টোবর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনের শিকার হয়ে মৃত্যুবরণ করেন নগরীর আখালিয়া নেহারিপাড়া এলাকার বাসিন্দা রায়হান আহমদ (৩৩)। এ ঘটনার পরদিন মামলা দায়ের হলে ওই ফাঁড়ির ইনচার্জ আকবর হোসেন ভুইয়াসহ চারজনকে সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করা হয়।

এদের মধ্যে কনস্টেবল টিটু চন্দ্র দাস ও হারুনুর রশীদকে গ্রেফতার দেখানো হয়েছে। মূল সন্দেহভাজন আকবর এখনো পলাতক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //