শেবাচিমে রোগীর স্বজন ও নার্সদের মধ্যে মারামারি

বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) রোগীর স্বজন ও নার্সদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। 

গতকাল রবিবার (২৫ অক্টোবর) হাসপাতালের চতুর্থ তলায় মহিলা মেডিসিন ওয়ার্ডে এই ঘটনা ঘটে। পরে হাসপাতাল ও পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এদিকে ঘটনার পর একে অন্যকে দোষারাপ করে পাল্টাপাল্টি অভিযোগ করেছে।

ভুক্তভোগী রোগীর স্বজন বানারীপাড়া উপজেলার বাসিন্দা জুয়েল মোল্লা জানান, তার মা হালিমা খাতুন স্ট্রোকের রোগী। গত শনিবার (২৪ অক্টোবর) শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মহিলা মেডিসিন ওয়ার্ডে তাকে ভর্তি করা হয়। শয্যা খালি না থাকায় তাকে ফ্লোরে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি বলেন, আমার মায়ের পাশের একটি শয্যায় চিকিৎসাধীন আছেন হাসপাতালের জরুরি বিভাগের সিনিয়র স্টাফ নার্স শহিদুল ইসলামের নিকটাত্মীয়। তার শারীরিক অবস্থার খোঁজখবর নিতে রবিবার দুপুরে ওয়ার্ডে আসেন শহিদুল। দিনে প্রায় ১০ বার সেখানে আসা-যাওয়া করেন। প্রতিবারই শহিদুল ফ্লোরে বিছানো তার মায়ের বিছানা জুতা দিয়ে মাড়িয়ে যান। একবার তার অসুস্থ মায়ের হাতেও পাড়া দেন বলে অভিযোগ করেন তিনি।

জুয়েল বলেন, এ ঘটনার প্রতিবাদ করলে শহিদুল তার সহকর্মীদের নিয়ে এসে আমাকে ও আমার চাচিকে মারধর করেন। এ নিয়ে অন্যান্য রোগীর স্বজনরাও ক্ষুব্ধ হন।

তবে পাল্টা অভিযোগ করে শহিদুল বলেন, আমার এক স্বজন গুরুতর অসুস্থ। তার নাকে নল পরাতে হবে। চিকিৎসকের সাথে মহিলা মেডিসিন ওয়ার্ডে গিয়েছিলাম। এ সময় চিকিৎসাধীন অপর এক রোগীর দুই স্বজন আমার সাথে অশ্লীল আচরণ করেন। এর প্রতিবাদ জানালে তারা আমাকে মারধর করেছে।

এ বিষয়ে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক মনিরুজ্জামান শাহীন বলেন, পুলিশের উপস্থিতিতে দুই পক্ষকে ডেকে মীমাংসা করে দেয়া হয়েছে। রোগীর স্বজনরা নিজেদের দোষ স্বীকার করে মুচলেকা দিয়েছে। এখন আর কোনো ঝামেলা নেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //