ছাত্রলীগের দুই গ্রুপের একই স্থানে সমাবেশ, ১৪৪ ধারা জারি

নড়াইলের কালিয়া উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে দুই গ্রুপ একইস্থান ও সময়ে বিজয় মিছিল ও সমাবেশের ডাক দেয়ায় আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) বেলা ১১ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হুদা জানান, শান্তি-শৃঙ্খলা রক্ষায় উপজেলা শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এসময়ে কোনো প্রকার মিছিল, লোক সমাগম ও সভা-সমাবেশ করা যাবে না।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ২২ অক্টোবর সন্ধ্যায় জেলা ছাত্রলীগের পক্ষ থেকে নড়াইলের কালিয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার পর থেকে পদবঞ্চিত নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে পরেরদিন উপজেলা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। তারা নতুন কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে পাল্টা কমিটি দেন।

এরপর দুইগ্রুপের নেতাকর্মীরা আজ বিকেল ৩টার দিকে একই সময় ও স্থানে পাল্টাপাল্টি বিজয় মিছিল ঘোষণার ডাক দেন। এ কারণে কালিয়া উপজেলা প্রশাসন শান্তি-শৃঙ্খলা রক্ষায় ১৪৪ ধারা জারি করে।

পদবঞ্চিতরা জানান, নবগঠিত কালিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি মনোনীত না হওয়ায় গত ২৩ অক্টোবর দুপুরে বিক্ষোভ সমাবেশে পাল্টা কমিটি ঘোষণা করেন উপজেলা ছাত্রলীগের বিদায়ী সভাপতি ইব্রাহিম শেখ। তাদের ঘোষিত কমিটিতে উপজেলা ছাত্রলীগের সভাপতি ইয়ামিন বিশ্বাস ও সাধারণ সম্পাদক মহিবুল হক অনিক এবং পৌর ছাত্রলীগের সভাপতি নিয়ামত হোসেন প্রান্ত ও সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম হৃদয়কে মনোনীত করা হয়েছে।

পদবঞ্চিত নেতাদের অভিযোগ, জেলা ছাত্রলীগের পক্ষ থেকে ঘোষিত কালিয়া উপজেলা ও পৌর কমিটিতে যোগ্য ও ত্যাগীদের মূল্যায়ন করা হয়নি। এমনকি বিবাহিতদের কমিটিতে রাখা হয়েছে। এই পকেট কমিটি অবিলম্বে বাতিল করে নতুন কমিটি ঘোষণার দাবি করেন তারা।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম বলেন, তাদের (পদবঞ্চিত) কমিটি ঘোষণার কোনো অধিকার নেই। জেলা ছাত্রলীগের পক্ষ থেকে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। আগামী এক বছরের জন্য এফ এম সোহাগকে কালিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ও রাইসুল ইসলাম পান্নুকে সাধারণ সম্পাদক এবং কালিয়া পৌর ছাত্রলীগের সভাপতি এম এম তানবীরুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার দাস। ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //