ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ, চিকিৎসকের শাস্তি দাবি

বাগেরহাটের কচুয়ায় চিকিৎসকের ভুল অস্ত্রোপচারে আকবর শেখ (২৫) নামের এক ব্যক্তির মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় অস্ত্রোপচার করা চিকিৎসক কচুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মনজুরুল আলমের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে নিহতের পরিবার। নিহত আকবর শেখ কচুয়া উপজেলার মাধবকাটি গ্রামের আবুল বাশার শেখের ছেলে।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে কচুয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নিহতের বাবা আবুল বাশার শেখ বলেন, আমার ছেলের পেটে ব্যাথা হলে ১৯ অক্টোবর আমি তাকে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। সেখানে চিকিৎসকরা জানান, আপনার ছেলের এপেন্ডিসাইটিস হয়েছে, অপারেশন করতে হবে। ২০ অক্টোবর সকালে কচুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনজুরুল আলম তার অপারেশন করেন। তিনি যখন অপারেশন করেছিল তখন হাসপাতালে বিদ্যুৎ ছিল না। অন্ধকারের মধ্যেই অপারেশন করেন ডা. মো. মনজুরুল আলম। অপারেশনের পর থেকে আমার ছেলে ধীরে ধীরে অসুস্থ হতে থাকেন। এক পর্যায়ে ২২ অক্টোবর কচুয়া হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন কচুয়ার চিকিৎসকরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২৬ অক্টোবর) আমার ছেলে মারা যায়।

মারা যাওয়ার পরে আমি বিভিন্ন সাংবাদিক ও স্থানীয়দের জানাই। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনজুরুল আলমকেও জানাই। তিনি আমাকে বিভিন্নভাবে টাকার লোভ দেখিয়ে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করেন। এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে চিকিৎসক ডা. মো. মনজুরুল আলমের শাস্তির দাবি করেন তিনি। 

সংবাদ সম্মেলন শেষে বাগেরহাটের সিভিল সার্জন বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন নিহত আকবর শেখের বাবা আবুল বাশার শেখ।

এদিকে পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার বাকসি গ্রামের অসিত কুমার নামের এক ব্যক্তিও ডা. মো. মনজুরুল আলমের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে তিনি বলেছেন, তার শ্যালিকা বিউটি রাণীকে ভুল অস্ত্রোপচার করে একটি নারী কেটে ফেলেছেন। বিউটি রাণী এখন মৃত্যুশয্যায়।

এ বিষয়ে জানতে চিকিৎসক ডা. মো. মনজুরুল আলমকে ফোন করা হলে তার নম্বরটি বন্ধ পাওয়া যায়।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, নিহত আকবর শেখের বাবা আবুুল বাশার শেখ লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের ভিত্তিতে আমরা বিষয়টি তদন্ত করে দেখব। যদি চিকিৎসকের কোনো গাফিলতি বা অবহেলার প্রমাণ পাওয়া যায়, তাহলে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //