নদীতে নৌকায় অশ্লীল নৃত্য, জরিমানা

নাটোরের নলডাঙ্গা বারনই নদীতে নৌকা ভ্রমণের সময় নারীদের নিয়ে অশ্লীল নৃত্য করার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৮ অক্টোবর) বিকালে উপজেলার বারনই নদীর রেলওয়ে ব্রিজের কাছে অভিযান চালিয়ে নৌকা আটক করে ভ্রমণে আসা ৩৫ জনের জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

নলডাঙ্গা থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জানান, বুধবার বাঙ্গালখলসি খালের অবৈধ সৌঁতি জাল উচ্ছেদ করার সময় বারনই নদী দিয়ে বিকট শব্দে গান বাজনার আওয়াজ পাওয়া যায়। এসময় একটি নৌকায় ৩৫ জনের একটি দলকে নারীদের সাথে অশ্লীল নৃত্য করতে দেখে নৌকাটি আটক করা হয়।

পরে নৌকায় ভ্রমণকারীদের ৩৫ জনকে আটক করে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। আদালত তাদের ৩৫ জনের দণ্ডবিধি, ১৮৬০ এর ২৯৪ ধারা অনুযায়ী প্রকাশ্যে নৌকায় নারী নিয়ে অশ্লীল নৃত্য পরিবেশন ও উচ্চ শব্দে গান বাজানোর অপরাধে সংগঠককে ৫০০০০/- টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। পরে আসামি জরিমানা দণ্ড প্রদান করে ছাড়া পান।

আটককৃতরা রাজশাহীর বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের বাসিন্দা। নৌকায় গোয়ালকান্দি ইউনিয়নের তিনজন ইউপি সদস্যও ছিলো। তারা নৌকা ভাড়া করে বারনই নদী দিয়ে চলনবিলের তিশিখালি এলাকায় পিকনিকে যাচ্ছিল।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুলাহ আল মামুন বলেন, অসামাজিক কর্মকাণ্ডের জন্য ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এ ধরণের অশ্লীল নৃত্য দেখে প্রায়শই পরিবার পরিজন নিয়ে বিব্রতকর অবস্থায় পড়তে হয়। এসব বন্ধে আমাদের কড়া নজরদারিতে রয়েছে। কোনো ভাবেই অসামাজিক কর্মকাণ্ড করতে দেয়া হবে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : নাটোর আদালত

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //