নারায়ণগঞ্জে বিস্ফোরণ: মসজিদ কমিটির সভাপতি গ্রেফতার

নারায়ণগঞ্জ শহরের বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক ইউপি সদস্য আবদুল গফুরকে (৬৫) গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গতকাল শুক্রবার (৩০ অক্টোবর) রাত ১০টার দিকে তল্লা রেললাইন এলাকায় তার বাড়ির সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। 

মসজিদে বিস্ফোরণে ৩৪ জনের মৃত্যুর ঘটনায় করা মামলায় তাকে গ্রেফতার করা হলো। এ মামলা তদন্ত করছে সিআইডি।

সিআইডি নারায়ণগেঞ্জের বিশেষ পুলিশ সুপার মো. নাসির উদ্দিন আহমেদ বলেন, মসজিদে বিস্ফোরণের ঘটনায় পুলিশের করা মামলায় আবদুল গফুরকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে গাফিলতি ও অবহেলার সুস্পষ্ট প্রমাণ পাওয়া গেছে। তাকে সিআইডির হেফাজতে রাখা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। এর আগে তাকে বিভিন্ন সময় জিজ্ঞাসাবাদ করা ও নজরদারিতে রাখা হয়েছিল।

তিনি বলেন, এ পর্যন্ত এই মামলায় তিতাস গ্যাস, ডিপিডিসি, স্থানীয় ইলেকট্রিক মিস্ত্রিসহ ১২ জনকে আটক করা হয়। পাশাপাশি তদন্তে যাদের বিরুদ্ধে তথ্য-প্রমাণ ও সংশ্লিষ্টতা পাওয়া যাবে, তাদের সবাইকে পর্যায়ক্রমে আইনের আওতায় আনা হবে। আগামী এক সপ্তাহের মধ্যে ওই মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করা হবে।

গত ৪ সেপ্টেম্বর রাতে শহরের পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ৩৪ জনের মৃত্যু হয়েছে। 

ওই বিস্ফোরণের ঘটনায় ফতুল্লা মডেল থানার উপপরিদর্শক (এসআই) হুমায়ুন কবির বাদী হয়ে তিতাস গ্যাস, ডিপিডিসি, মসজিদ কমিটিসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে অবহেলাজনিত অপরাধে মামলা করেন। পরে মামলাটি সিআইডিতে স্থানান্তর করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //