কাপ্তাই হ্রদ মৎস্য ভাণ্ডার হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে মৎস্য উৎপাদনে যে সমস্ত বাধা রয়েছে; তা দূর ও হ্রদের যে ঐতিহ্য সেটা বাড়ানোর লক্ষে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। হ্রদে মা মাছ ও ছোট মাছ ধ্বংসে যে জাল ব্যবহার করা হয়, সে সব জাল ব্যবহার করা যাবে না। এ বিষয়ে আমাদের অবস্থান কঠোর।

তিনি বলেন, সুষ্ঠু পরিকল্পনা ও ব্যবস্থাপনার মাধ্যমে কাপ্তাই হ্রদকে মৎস্য ভাণ্ডারে পরিণত করতে কাজ চলছে। কাপ্তাই হ্রদে মৎস্য সম্পদ বৃদ্ধির মাধ্যমে এই অঞ্চলের মানুষের অর্থনৈতিক সমৃদ্ধি ও আমিষের চাহিদা পূরণ করা সম্ভব হবে।

শনিবার (৩১ অক্টোবর) সকালে বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) রাঙ্গামাটি কার্যালয়ে কাপ্তাই হ্রদে বিএফডিসি কার্যক্রম অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সভায় আরো উপস্থিত ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) চেয়ারম্যান কাজী হাসান আহমেদ, বিএফডিসির রাঙ্গামাটির ব্যবস্থাপক লেফটেন্যান্ট কমান্ডার তৌহিদুল ইসলাম প্রমুখ।

সভাশেষে মন্ত্রী ও সচিব বিএফডিসি রাঙ্গামাটির মৎস্য অবতরণ ঘাট, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) রাঙ্গামাটি নদী উপকেন্দ্র কার্যালয় ও জেলা মৎস্য অধিদফতর কার্যালয় পরিদর্শন করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //