স্বামীর নির্যাতনে অসুস্থ গৃহবধূর মৃত্যু

মৌলভীবাজারের কুলাউড়ায় স্বামীর নির্যাতনে অসুস্থ হয়ে মুন্নী বেগম (২০) নামের এক গৃহবধূর মত্যুর অভিযোগ পাওয়া গেছে। 

গতকাল মঙ্গলবার (৩ নভেম্বর) সন্ধ্যায় তার মৃত্যু হয়। মুন্নী উপজেলার জয়চণ্ডী ইউনিয়নের দানাপুর গ্রামের বাসিন্দা আব্দুল হালিমের ছোট মেয়ে। 

এ ঘটনার পর থেকে মুন্নীর স্বামী ইয়াইদ আলী (২৫) পলাতক রয়েছেন।

স্থানীয় ও গৃহবধূর পরিবার থেকে জানা যায়, একই গ্রামের মৃত শফত আলীর ছেলে ইয়াইদ আলীর সাথে এক বছর আগে মুন্নীর বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে প্রায়ই তাকে নির্যাতন করতেন ইয়াইদ। নির্যাতন থেকে বাঁচতে প্রায় সময় বাবার বাড়ি থেকে টাকা নিয়ে স্বামীকে দিতেন মুন্নী। দেড় মাস আগে তাদের ঘরে এক কন্যাসন্তানের জন্ম হয়। দুইদিন আগে ইয়াইদ টাকা দাবি করে স্ত্রীকে শারীরিক নির্যাতন করেন বলে অভিযোগ করে মুন্নীর পরিবার। এতে মুন্নী অসুস্থ হয়ে পড়লে মঙ্গলবার ভাইয়েরা তাকে উদ্ধার করে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মুন্নীর অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিতে বলেন। পরে সিলেট নিয়ে যাওয়ার পথে মুন্নীর মৃত্যু হয়।

খবর পেয়ে রাত ৯টার দিকে কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাওসার দস্তগীর ও কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়ারদৌস হাসানসহ পুলিশ গৃহবধূর বাবার বাড়িতে যান।

মুন্নীর ভাই মঈন উদ্দিন ও জসীম উদ্দিন অভিযোগ করে বলেন, ইয়াইদ সম্পর্কে তাদের ফুফাতো ভাই। সেকোনো কাজকর্ম করতো না। বেকার থাকায় তাকে কিছুদিন আমাদের মাংস দোকানের কাজে লাগালেও কিছুদিন পর সে আর কাজে যেতো না। বিয়ের পর সে প্রায়ই আমাদের বোনকে টাকার জন্য মারধর করতো। দুইদিন আগে সে মুন্নীকে মারধর করলে সে অসুস্থ হয়ে পড়ে। অসুস্থ অবস্থায় মুন্নীকে তার স্বামী ইয়াইদসহ আমরা কুলাউড়া হাসপাতালে নিয়ে যাই। সেখানে চিকিৎসক মুন্নীর অবস্থা সংকটাপন্ন বলার পর সেখান থেকে ইয়াইদ পালিয়ে যায়।

কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাওসার দস্তগীর বলেন, ওই গৃহবধূর লাশ সুরতহাল শেষে ময়ানতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আইন অনুযায়ী পর্যায়ক্রমে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //