পটুয়াখালীতে অটোচালক খুন, দুই যুবক আটক

পটুয়াখালীর গলাচিপা উপজেলার হরিদেবপুর খেয়াঘাটে ছিনিয়ে নেয়া অটোরিকশা বিক্রি করতে গিয়ে স্থানীয়দের হাতে আটক হয়েছেন দুই যুবক।

পটুয়াখালী সদর উপজেলার মৌকরনের বাসিন্দা ইউনুস শিকদারের ছেলে রবিউল সিকদার (২২) ও একই এলাকার শাহজাহানের ছেলে রাজিব বেপারীকে (২৫) প্রাথমিক তথ্য বিবরণীতে আটক করা হয়েছে। খুনের ঘটনার অপর মাস্টার মাইন্ড গলাচিপা উপজেলার শানু আকনের ছেলে মোহাম্মদ সবুজ আকন (৩০) গাঁ ঢাকা দিয়েছেন।

এদিকে দুই যুবক আটক হওয়ার একদিন পর বুধবার সকালে দুমকী উপজেলার কচাবুনিয়া সড়কের একটি ধানক্ষেত থেকে নিখোঁজ হওয়া অটোচালক আনোয়ার হোসেনের মৃতদেহ উদ্ধার করে দুমকী থানার পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন এমন তথ্য নিশ্চিত করে বলেন- খুনের ঘটনায় জড়িত সবুজকে গ্রেফতার করতে দফায় দফায় অভিযান চালানো হচ্ছে। এ ঘটনায় নিহতের ছেলে মো. সাইদুল ইসলাম বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মামলা করেছেন।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, গত ২ নভেম্বর রাত আনুমানিক ৯টার দিকে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের পাগলা চত্বর থেকে দুমকী উপজেলার ধোপারহাট যাওয়ার জন্য অটো চালক আনোয়ার হোসেনকে রির্জাভ (সংরক্ষিত ভাড়া) করে আটককৃত রবিউল ও রাজিব। প্রতিদিনের মত ওই দিন রাতে আনোয়ার হোসেন বাড়ি ফিরে না যাওয়ার কারণে তার দুই ছেলে শহিদুল ইসলাম ও সাইদুল ইসলামসহ পরিবারের সদস্যরা একাধিক স্থানে খোঁজাখুঁজি করেও ব্যর্থ হয়। এ ঘটনার পর (৩ নভেম্বর) মঙ্গলবার বিকালে পটুয়াখালীর গলাচিপা উপজেলার হরিদেবপুর খেয়াঘাট থেকে স্থানীয়রা ফোন করে পরিবার জানায়, একটি অটোরিকশা দুই যুবক হরিদেবপুর খেয়াঘাট এলাকায় বিক্রি করতে আসছে। অটোরিকশায় মোবাইল নম্বর লেখা দেখে আমরা কল করেছি। ঘটনা সন্দেহজনক মনে হচ্ছে।

একই সঙ্গে স্থানীয়রা গলাচিপা থানা পুলিশকে অবহিত করলে গলাচিপা থানা পুলিশ রাজিব ও রবিউলকে আটক করে পরদিন দুমকী থানায় হস্তান্তর করা হয়। তবে এ ঘটনার সাথে আরো এক যুবক জড়িত রয়েছে বলে একটি সূত্র দাবী করছেন। সূত্র জানায়- অটোরিকশা বিক্রিকালে রবিউল, রাজিবের সাথে আরো এক যুবক হরিদেবপুর ঘটনাস্থলে উপস্থিত ছিলো। তাকে অজ্ঞাত কারণে ছেরে দেয়া হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন ঘটনার বরাত দিয়ে আরো বলেন, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত রবিউল ও রাজিব জানায়, গত ২ নভেম্বর রাতে পাগলার মোড় থেকে রবিউল, রাজিব ও সবুজ সংঘবদ্ধ হয়ে অটোচালক আনোয়ার হাওলাদারকে দুমকী উপজেলার অন্তর্গত ধোপারহাট যাওয়ার কথা বলে ভাড়া করে। পাঙ্গাশিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের কচাবুনিয়া এলাকায় পৌঁছালে আনোয়ারের চোখে-মুখে মলম লাগিয়ে তাকে অচেতন করে রাস্তা সংলগ্ন ধানক্ষেতে ফেলে গলা কেটে হত্যা করে মৃত নিশ্চিত করে রবিউল ও রাজিব অটোরিকশা নিয়ে চলে যায় এবং অপরসহযোগী সবুজ পালিয়ে যায়।

দুমকী থানার অফিসার ইনচার্জ মেহেদী হাসান বলেন, বুধবার সকালে স্থানীয় গ্রাম পুলিশের তথ্যে দুমকী থানার পুলিশ আনোয়ারের গলাকাটা মৃতদেহ উদ্ধার করে। এসময় মৃতদেহের পাশ থেকে রক্ত মাখা একটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। এছাড়াও নিহতের ব্যবহৃত মোবাইল ও অটোরিকশা উদ্ধার হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //