ঝিনাইগাতীতে মৃত্যুদণ্ডপ্রাপ্তসহ দুই পলাতক আসামি গ্রেফতার

শেরপুরের ঝিনাইগাতীতে হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আবু জাফর ওরফে সুরুজকে (৬০) গ্রেফতার করেছে পুলিশ। অন্যদিকে জালটাকার মামলায় সাজাপ্রাপ্ত আরেক আসামিকে পুলিশ গ্রেফতার করে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) রাতে গাজীপুরের একটি এলাকা থেকে ঝিনাইগাতী থানার পুলিশ তাকে গ্রেফতার করে। তিনি উপজেলার কোনাগাঁও গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে।

জালটাকার মামলায় সাজাপ্রাপ্ত আরেক আসামিকে পুলিশ জামালপুরের বকশীগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করে।

পুলিশ সূত্রে জানা গেছে, পূর্বশত্রুতার জেরে গ্রেফতার আবু জাফর ও অন্য আসামিরা ২০০৬ সালের ৮ মে উপজেলার কোনাগাঁও গ্রামের নূর ইসলামের ছেলে বিল্লাল হোসেনকে (১৫) নৃশংসভাবে হত্যা করেন। এ ঘটনায় নিহত বিল্লালের বাবা বাদী হয়ে থানায় হত্যা মামলা করেন। পরে ২০১৬ সালে জেলা ও দায়রা জজ আদালত মামলার রায়ে আবু জাফরকে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন। কিন্তু জাফর ঘটনার পর থেকে পলাতক ছিলেন। এরপর আদালত থেকে জাফরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হলে ঝিনাইগাতী থানার ওসি ফায়েজুর রহমানের নেতৃত্বে পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতে গাজীপুরের একটি এলাকা থেকে আবু জাফরকে গ্রেফতার করেন।

এদিকে অবিজল নামের পাঁচ বছরের সাজাপ্রাপ্ত আরো এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ঝিনাইগাতী থানার ওসি (তদন্ত) সরোয়ার হোসেন তাকে জামালপুর জেলার বকশীগঞ্জ থেকে গ্রেফতার করেন। অবিজল উপজেলার কাংশা ইউপি আয়নাপুর গ্রামের ফিকির আলীর ছেলে।

২০০৫ সালের জালটাকার একটি মামলায় ২০১০ সালে আদালত অবিজলকে দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের সাজা দেন। ২০০৫ সাল থেকেই তিনি পলাতক ছিলেন। পুলিশ এতদিন তার সন্ধান পায়নি। অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাকে জামালপুরের বকশীগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করে।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফায়েজুর রহমান বলেন, গ্রেফতারকৃতদের শুক্রবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh