সাংবাদিক ফাগুন হত্যায় এক আসামি‌‌ রিমান্ডে

সাংবাদিক ফাগুন রেজা হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক আসামিকে তিনদিনের রিমান্ডে নিয়েছে জামালপুর রেলওয়ে থানা পুলিশ।

শুক্রবার (৬ নভেম্বর) দুপুরে জামালপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাপস চন্দ্র পণ্ডিত বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

পুলিশ জানায়, গত বছরের ২১ মে ঢাকা থেকে শেরপুরে নিজ বাড়ির উদ্দেশে রওনা হওয়ার পর সেদিনই রাত সাড়ে আটটার দিকে নিখোঁজ হন শেরপুরের এনটিভির সাংবাদিক কাকন রেজার বড় ছেলে অনলাইন নিউজপোর্টাল প্রিয়ডট কমের সহসম্পাদক ফাগুন রেজা।

পরদিন ২২ মে জামালপুর সদরের রানাগাছা এলাকায় রেললাইনের পাশ থেকে সাংবাদিক ফাগুন রেজার লাশ উদ্ধার করা হয়। এ সময় তার সঙ্গে থাকা মোবাইল ফোন, ল্যাপটপ, পরিচয়পত্র ও অন্যান্য কাগজপত্রের কোনো সন্ধান পাওয়া যায়নি।

এ ঘটনায় হত্যা মামলা করার পর তথ্যপ্রযুক্তির মাধ্যমে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার তারাকান্দা এলাকার আব্দুল মজিদের ছেলে সোহরাব (৩২) নামের একজনকে শনাক্ত করে পুলিশ।

সোহরাব গাজীপুর জেলার সাফারিপার্ক সড়কে এক অটোরিকশাচালককে আহত করে অটোরিকশাটি ছিনতাইয়ের সময় স্থানীয় জনতা আটক করে তাকে পুলিশে সোপর্দ করে। এ ঘটনায় গত ১৪ সেপ্টেম্বর গাজীপুরের শ্রীপুর থানায় তার বিরুদ্ধে হত্যাচেষ্টা ও ছিনতাইয়ের অভিযোগে মামলা হলে আদালতের মাধ্যমে কাশিমপুর কারাগারে পাঠানো হয়। কিন্তু সেখানে সোহরাব ভুল নাম-ঠিকানা ব্যবহার করেন। কিন্তু ভুল ঠিকানা ব্যবহার করলেও ফাগুন হত্যার সাথে জড়িত থাকার অভিযোগ জানতে পারে জামালপুর রেলওয়ে থানা পুলিশ।

পরে রেলওয়ে থানা পুলিশ গত বুধবার (৫ নভেম্বর) সোহরাবকে কাশিমপুর কারাগার থেকে গ্রেফতার দেখিয়ে জামালপুরে এনে আদালতের মাধ্যমে তিন দিনের রিমান্ড মঞ্জুর করে।

নিহত ফাগুন রেজার বাবা কাকন রেজা বলেন, ঘটনার প্রায় সাড়ে ১৭ মাস পর খুনি চক্রের একজনকে গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু এতদিন লাগলো কেন? এর পেছনে অন্য কোনো ঘটনা থাকতে পারে। আশা করি পুলিশ এই হত্যাকাণ্ডের প্রকৃত কারণ উদঘাটনসহ বাকিদের খুঁজে বের করে জড়িত সবাইকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনবে।

জামালপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাপস চন্দ্র পন্ডিত বলেন, আসামি সোহরাবকে তিনদিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিভিন্ন থানায় তার নামে একাধিক হত্যা মামলা রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //