বাংলাদেশ সীমান্ত থেকে গ্রেফতার আকবর: পুলিশ

সিলেট নগরের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যার ঘটনায় মূল অভিযুক্ত এসআই আকবর হোসেন ভূঁইয়াকে বাংলাদেশ সীমান্ত থেকে গ্রেফতারের দাবি করেছেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন।

সোমবার (৯ নভেম্বর) সন্ধ্যায় এক প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, আমরা গতকাল (রবিবার) ইনফরমেশন পেয়েছিলাম কানাইঘাট সীমান্ত দিয়ে সে পালিয়ে যেতে পারে। এজন্য আমরা সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছিলাম। বিশেষ করে এই টিমে নেতৃত্ব দেন কানাইঘাট ও জকিগঞ্জ থানার ওসিসহ জেলা পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তারা। তিনদিন থেকে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে আজ (সোমবার) সকাল ৯টায় সাদা পোশাকে সিলেট জেলা পুলিশ আকবরকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। 

তিনি বলেন, পুলিশের কাছে খবর আসে আকবর ভারতে পালিয়ে যেতে পারে। এ খবর পেয়েই কানাইঘাট ও জকিগঞ্জ সীমান্তে নজরদারি বৃদ্ধি করা হয়। পুলিশের বিশ্বস্ত কিছু বন্ধু আকবরকে গ্রেফতারের তথ্য দিয়ে সহায়তা করেছেন।

তবে আকবরকে আটকের কিছু ভিডিওচিত্র ফেসবুকে ভাইরাল হয়েছে। তাতে দেখা যায়, একদল যুবক আকবরের হাত-পা বেঁধে পাহাড়ি ছড়া দিয়ে হাঁটিয়ে নিয়ে আসছেন। এসময় ওই যুবকরা আকবরকে বিভিন্ন প্রশ্নও করেন। ওই যুবকরা বাংলায় কথা বললেও তাদের শারীরিক গঠন ও কণ্ঠস্বর ছিল অবাঙালিদের মতো।

কানাইঘাট এলাকার স্থানীয় কয়েকজন জানিয়েছেন, ভিডিওতে যে যুবকদের দেখা গেছে তারা খাসিয়া সম্প্রদায়ের এবং যে জায়গার ছবি দেখা গেছে তা ভারতের অভ্যন্তরের। এ ব্যাপারে পুলিশ সুপার বলেন, একটি ভিডিও ছড়িয়েছে বলে শুনেছি। তবে সেটি এখনো আমি দেখিনি। আমরা বাংলাদেশের সীমান্ত থেকেই পুলিশের স্থানীয় কিছু বন্ধুদের সহযোগিতায় আকবরকে গ্রেফতার করেছি।

এদিকে, সোমবার রাত পৌনে ৮টার দিকে পুলিশের বহিষ্কৃত উপ-পরিদর্শক আকবর হোসেন ভূঁইয়াকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর কাছে হস্তান্তর করা হয়েছে।

সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, পিবিআইর একটি দল পুলিশ সুপার কার্যালয়ে এসে আকবরকে নিয়ে যায়। তাকে আগামীকাল পিবিআই আদালতে হাজির করে রিমান্ড চাইবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমদ বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। যে কেউ আইন অমান্য করলে তাকে শাস্তি পেতে হবে। এসআই আকবর জঘন্য কাজ করেছে। তাই তাকেও শাস্তি পেতে হবে।

এর আগে সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যার ঘটনায় মূল অভিযুক্ত এসআই আকবর হোসেন ভূঁইয়াকে (সাময়িক বরখাস্তকৃত) গ্রেফতারের পর সন্ধ্যা ৫টা ৫২ মিনিটের দিকে কড়া নিরাপত্তায় তাকে সিলেট জেলা পুলিশ সুপার কার্যালয়ে নিয়ে আসা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //