বাকেরগঞ্জে চুরির অপবাদে নির্যাতন, গ্রেফতার ৩

মোবাইল চুরির অপবাদ দিয়ে বরিশালের বাকেরগঞ্জে জুই আক্তার নামের এক শিশুকে অমানুষিক নির্যাতনের অভিযোগ উঠেছে প্রতিবেশি প্রভাবশালী ব্যক্তির ছেলের বিরুদ্ধে।

এই ঘটনায় বাকেরগঞ্জ থানায় পাঁচ জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলার এজারভুক্ত তিন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে গত বৃহস্পতিবার (১২ নভেম্বর) বাকেরগঞ্জ উপজেলার নীলগঞ্জ এলাকায় প্রায় ১১ বছর বয়সি ওই শিশুর প্রতি নির্যাতনের এই ঘটনা ঘটে। জুই ওই এলাকার বশির হাওলাদারের মেয়ে।

বর্তমানে শিশুটিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের শিশু সার্জারিতে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

নির্যাতনের শিকার শিশু ও তার স্বজনরা জানিয়েছে, ‘শিশু জুই বৃহস্পতিবার বিকালে তার নানী বাড়ির উঠোনে খেলা করছিল।

এসময় আড়াই হাজার টাকা মূল্যের স্মার্ট মোবাইল সেট চুরির অপবাদ দিয়ে শিশুটিকে তুলে নিয়ে যায় প্রতিবেশি কবির চৌকিদারের ছেলে সাইল ও তার সহযোগিরা।

তাকে একটি বাথরুমের ভেতরে নিয়ে গামছা দিয়ে হাত-পা বেধে নির্মমভাবে পিটিয়ে আহত করে। পরে তাঁর সমস্ত শরীরে পানি ঢালা হয় এবং শিশুটির শ্লিলতাহানীর চেষ্টা করে বলে অভিযোগ শিশুটির।

পরে স্থানীয়দের সহযোগিতায় স্বজনরা শিশুটিকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরদিন শুক্রবার সন্ধ্যায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের শিশু সার্জারি ওয়ার্ডে ভর্তি করে।

এদিকে, শিশুটিকে নির্যাতনের ঘটনায় শুক্রবার বাকেরগঞ্জ থানায় পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন তার বাবা বশির হাওলাদার। এর পর পরই পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত তিন জনকে গ্রেফতার করে।

তথ্য নিশ্চিত করে বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম জানিয়েছেন, গ্রেফতারকৃত তিন জনের মধ্যে দুই জনকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

তিনি বলেন, গ্রেফতার অপর অভিযুক্ত ১৪ বছর বয়সি শিশু। সে এসএসসি পরীক্ষার্থী। তার বাবা নেই। বৃদ্ধ মা রয়েছে। তাই তাকে থানার শিশু বান্ধব কর্মকর্তা ও উপজেলা প্রবেশন কর্মকর্তার মাধ্যমে মায়ের জিম্মায় দেয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //