‘ক্যামেরা থাকায়’ সাংবাদিকদের অফিসে ঢুকতে দিলেন না ইউএনও

বিতর্ক যেনো পিছুই ছাড়ছে না ফরিদপুরের ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাকিবুর রহমান খানের। গত ১৮ অক্টোবর উপজেলায় ১৪৪ ধারার জারির পরেও ৪ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করেছিলেন। সে সময় তিনি দাবি করেছিলেন, ‘কেনার পরে শর্টগানের গুলি পরীক্ষা করতে হয়। এজন্য আমি চার রাউন্ড গুলি চালিয়েছি। এর সঙ্গে স্থানীয় রাজনীতি বা সংঘাতের কোনো সম্পর্ক নেই এবং এর প্রতিবেদন আমি সদরে পাঠিয়ে দিয়েছি।’

সেই বিতর্কের রেশ না কাটতেই এবার নতুন বিতর্কে জড়ালেন এই প্রশাসনিক কর্মচারী। সম্প্রতি বালু উত্তোলন সংক্রান্ত অনিয়মের বিষয়ে জানতে তার কার্যালয়ে যান কয়েকজন সাংবাদিক। তবে কক্ষে প্রবেশের পর রুদ্রমূর্তি ধারণ করে ইউএনও বলেন, ‘ক্যামেরা নিয়ে রুমে প্রবেশ করা যাবে না। ক্যামেরা বাইরে রেখে তারপর ভেতরে আসেন।’

আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) পেশাগত দায়িত্ব পালনে সদর উপজেলা পরিষদে গেলে এ ঘটনা ঘটে বলে দাবি করেছেন কয়েকজন সাংবাদিক। তার এমন আচরণে বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেছে জেলার সাংবাদিক সমাজ।

সাংবাদিকদের দাবি, ফরিদপুর জেলা সদর থেকে সাংবাদিকরা উপজেলার নাসিরাবাদ ইউনিয়নের কোশাডাঙ্গা গ্রামে যান। সেখানে আড়িয়াল খাঁ নদী খননকালে উত্তোলিত বালু ব্যবস্থাপনায় অনিয়মের তথ্য পান। বিষয়টি নিয়ে সরকারি বালু ও মাটি ব্যবস্থাপনা উপজেলা কমিটির প্রধান হিসেবে ইউএনওর বক্তব্য জানতে তার কার্যালয়ে যান সাংবাদিকরা। এ সময় সালাম দিয়ে ভেতরে প্রবেশের অনুমতি চাইলে তিনি ভেতরে প্রবেশ করার অনুমতি দেন। তখন ক্যামেরা দেখে কোনো ধরনের সৌজন্যতা ছাড়াই ক্যামেরা বাইরে রেখে ভেতরে প্রবেশ করতে বলেন তিনি। 

সাংবাদিকরা আরো বলেন, ক্যামেরা কোথায় রাখবো? বাইরে? কার কাছে রাখবো? তিনি তখন আবার বলেন, বাইরে রেখে আসেন, পরে কথা বলবো। সাংবাদিকরা তখন বলেন, আগে তো শুনুন আমাদের পরিচয়, আমরা কেন এসেছি? এরপরও তিনি তার কথায় অনড় থাকেন। সাংবাদিকরা তাকে বোঝানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে চলে আসেন।

এই বিষয়ে সাংবাদিকরা জেলা প্রশাসক অতুল সরকারের দৃষ্টি আকর্ষণ করলে তিনি সাংবাদিকদের জানান, কেন এমন হয়েছে, বিষয়টি তিনি দেখবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //