শিশুকে বলাৎকারের অভিযোগে ইমাম গ্রেফতার

বরিশালের উজিরপুরে শিশুকে বলাৎকারের অপরাধে আবুল হাসান হাওলাদার (৩১) নামের এক ইমামকে গ্রেফতার করেছে পুলিশ। আজ রবিবার (২২ নভেম্বর) সকালে উজিরপুর মডেল থানা পুলিশ তাকে গ্রেফতার করে। গ্রেফতার ইমাম আবুল হাসান হাওলাদারকে রবিবার দুপুরে আদালতে সোপর্দ করা হলে বিচারক তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে সকালেই এ ঘটনায় ওই শিশুর মা পপি বেগম বাদী হয়ে ইমাম আবুল হাসান হাওলাদারকে আসামি করে থানায় শিশু ও নারী নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা উজিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম জানান, উপজেলার দক্ষিণ বান্না জামে মসজিদের ইমাম আবুল হাসান হাওলাদারের কাছে একই এলাকার কামাল সিকদারের ছেলেসহ কয়েকজন শিশু মক্তবে আরবি পড়তে যায়। প্রতিদিনের মতো ২১ নভেম্বর ভোর সাড়ে ৫টায় শিশুটি মসজিদের মক্তবে যায়। প্রতিদিন সকাল ৭টার মধ্যে বাড়ি ফিরলেও ওই দান সে সাড়ে ৭টায়ও বাসায় ফিরে না আসায় তাকে খুঁজতে বের হয় স্বজনরা।

এক পর্যায়ে শিশুটি বিমর্ষ অবস্থায় বাড়ি ফিরে আসে। তাকে সকালের নাস্তা খেতে বললেও না খেয়ে মনমরা অবস্থায় বসে থাকে এবং বার বার থুথু ফেলে ও বমির চেষ্টা করে। এরপর সন্ধ্যার দিকে শিশুটি তার মাকে জানায়, মসজিদের মক্তবের পড়া শেষে ইমাম আবুল হাসান হাওলাদার ছুটি না দিয়ে তার কক্ষে ডেকে নিয়ে ভয় দেখিয়ে অনৈতিক কাজে বাধ্য করে। তখন কান্নাকাটি শুরু করলে ইমাম তাকে ছেড়ে দেয়।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল আহসান বলেন, ঘটনাটি অত্যন্ত ঘৃণিত ও লজ্জাজনক। এ ব্যাপারে মামলা নিয়ে আসামিকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh