চুয়াডাঙ্গায় আট হাজার ২৫০ কৃষকের মাঝে সার-বীজ বিতরণ

চলতি রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় চুয়াডাঙ্গা দামুড়হুদা উপজেলায় ৮ হাজার ২৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে সার ও বীজ  বিতরণর করা হয়েছে।

রবিবার সকাল ১০টায় চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা চত্বরে সহকারি কমিশনার (ভূমি) মহি উদ্দিনের সভাপতিত্বে এক অনুষ্ঠানে সার ও বীজ বিতরণ কাজের উদ্বোধন করেন প্রধান অতিথি দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান, উপজেলা সমবায় অফিসার হারুন অর রশিদ, দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি এম.নূরুন্নবী ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, কৃষক সংগঠনের সভাপতি শামসুল ইসলাম, হাউলী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিজাম উদ্দির ও উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হযরত আলী।

চুয়াডাঙ্গা দামুড়হুদা উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়- এ মৌসুমে ৮ হাজার ২৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে পর্যায়ক্রমে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হবে। এ উপজেলার ৭ হাজার ভূট্টা চাষী, ৫০০ বোরো ধান চাষী, ২০০ সরিষা চাষী, ১০০ জন গম, ১৫০ জন পেঁয়াজ চাষী ও ৩০০ জন গ্রীষ্মকালীন মুগডাল চাষীর মধ্যে পর্যাক্রমে  সার ও বীজ বিতরণ শুরু করা হয়েছে। ভূট্টায় ২ কেজি বীজ, ৩০কেজি সার, বোরো ধান (হাইব্রিড) ১ কেজি বীজ ও ২০ কেজি সার,  সরিষায় ১ কেজি করে  বীজ ও ২০ কেজি করে সার, গ্রীস্মকালীন মুগডাল আবাদের জন্য ৫ কেজি বীজ ও ২০ কেজি সার, পেঁয়াজে ২৫০ গ্রাম বীজ ও ১০ কেজি সার এবং গম চাষের জন্য কৃষকরা ও ২০ কেজি বীজ ও ২০ কেজি সার পাবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh