‘বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বর’ উদ্বোধন

পাবনায় উদ্বোধন করা হয়েছে পাবনা টাউন হলের নতুন সংস্করণ বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরের। 

রবিবার (২২ নভেম্বর) দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতা চত্বরের উদ্বোধন করেন। 

উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে রফিকুল ইসলাম বকুলের অবদান অনস্বীকার্য। এক সময় পাবনা ছিলো সন্ত্রাসের অভায়ারণ্য। স্বাধীনতাবিরোধী রাজাকার আলবদরের সদস্যরা বিভিন্ন গোপন সংগঠন সর্বহারা, লাল পতাকা, বাম কমিউনিস্ট পার্টির সাথে সংযুক্ত থেকে বিভিন্ন অপকর্মে লিপ্ত হয় ছিলো। এদের তৎপরতার কারণে পাবনায় আওয়ামী লীগের রাজনীতি করা দুরুহ হয়ে পড়ে। 

বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুলের কর্মকাণ্ডের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, সে সময় তার ভূমিকা ছিলো সাহসী।

উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে স্বাধীনতা চত্বরের ইতিহাস তুলে ধরেন স্বাধীনতা চত্বর বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও স্কয়ারের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু। এ সময় আরো উপস্থিত ছিলেন অ্যাড. শামসুল হক টুকু এমপি,গোলাম ফারুক প্রিন্স এমপি, মকবুল হোসেন এমপি, নুরুজ্জামান বিশ্বাস এমপি, আহমেদ ফিরোজ কবির এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, পৌর মেয়র কামরুল হাসান মিন্টু, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুলের সহধর্মিনি নাসিমা ইসলামসহ নয় উপজেলার চেয়ারম্যান, পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ আরো অনেকে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh