চট্টগ্রামে একদিনের ব্যবধানে করোনা আক্রান্ত বেড়ে ২৪২

চট্টগ্রামে একদিনের ব্যবধানে নতুন করে আরো ২৪২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে নগরীতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৩ হাজার ৮৭০ জন।

আজ সোমবার (২৩ নভেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান। 

বিশেষজ্ঞরা বলছেন, শীত বাড়ার সাথে সাথে সংক্রমণের মাত্রা বাড়ছে। স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক পরিধান না করলে এই সংক্রমণ নিয়ন্ত্রণে রাখা সম্ভব হবে না।  

সিভিল সার্জন সূত্রে জানা যায়, চট্টগ্রামের আটটি ল্যাবে গত ২৪ ঘন্টায় এক হাজার ২৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৭৭টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের ল্যাবে ৩৫৬টি নমুনা পরীক্ষা করে ৫৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ৪২টি নমুনা পরীক্ষা করে নয়জন ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ল্যাবে ১৪৮টি নমুনা পরীক্ষা করে ৫৮ জনের দেহে নভেল করোনাভাইরাস শনাক্ত হয়।

এদিকে বেসরকারি হাসপাতাল শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৭৩টি নমুনা পরীক্ষা করে ৫০ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৩৭টি নমুনা পরীক্ষা করে ৪৬ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ছয়জনের করোনা শনাক্ত হয়। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ছয়টি নমুনা পরীক্ষা করা হয়।

নতুন করে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে ২০০ জন নগরের ও ৪২ জন অন্যান্য উপজেলার বলে জানান চট্টগ্রামের সিভিল সার্জন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //