শাহমখদুম মেডিকেল শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় গ্রেফতার ২

রাজশাহীর বেসরকারি শাহমখদুম মেডিকেল কলেজ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

তারা হলেন- শাহমখদুম মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক মনিরুজ্জামান স্বাধীনের স্ত্রী বিউটি ও স্বাধীনের ভাই মিঠু।

হামলায় আহত ছাত্র আশিকুর রহমান বাদী হয়ে গতকাল শুক্রবার (২৭ নভেম্বর) রাতে রাজশাহী মেট্রোপলিটনের চন্দ্রিমা থানায় মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মনিরুজ্জামান স্বাধীনকে প্রধান আসামি করে মোট ২২ জনের বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় ওই দুইজনকে গ্রেফতার করা হয়।

চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুম মনির বিষয়টি নিশ্চিত করে বলেন, হামলার ঘটনায় শিক্ষার্থীদের পক্ষ থেকে আশিক নামের এক ছাত্র বাদী হয়ে নগরীর চন্দ্রিমা থানায় ৯ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ১৩ জনকে আসামি করেছেন। এ ঘটনায় রাতেই দুইজনকে পুলিশ গ্রেফতার করেছে। বাকি আসামি গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে, কলেজ ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তিনি বলেন, মামলায় আসামিদের মধ্যে মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক মনিরুজ্জামান স্বাধীন, তার স্ত্রী ও তিন ভাইসহ প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও বহিরাগতরা রয়েছে। এ মামলায় স্বাধীনের স্ত্রী ও ভাইকে গ্রেফতার করা হয়েছে। 

এদিকে হামলার প্রতিবাদ ও আসামিদের শাস্তির দাবিতে শাহমখদুম মেডিকেল কলেজ ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা।

গতকাল সন্ধ্যার দিকে শিক্ষার্থীরা মেডিকেলের হোস্টেলে প্রবেশ করতে গেলে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ ব্যবস্থাপনা পরিচালকের উপস্থিতিতে বাঁশ ও রড দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে। এতে অন্তত ১০ জন আহত হয়। পরে তাদের মধ্যে সাতজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় ও বাকিরা প্রাথমিক চিকিৎসা নেন।

প্রাইভেট মেডিকেল কলেজ পরিচালনার কোনো শর্ত পূরণ না হওয়ায় গত ২ নভেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশপত্রে কলেজটি বন্ধ ঘোষণা করা হয়। এদিন পর্যন্ত বিভিন্ন শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে মোট ২২৫ জন শিক্ষার্থী রয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় ভর্তি শিক্ষার্থীদের দেশের যেকোনো প্রাইভেট মেডিকেল কলেজে দ্রুত মাইগ্রেশনের ব্যবস্থা করতে রাজশাহী মেডিকেল কলেজকে নির্দেশ দেয়। সেই থেকে শিক্ষার্থীরা দ্রুত মাইগ্রেশনের দাবিতে আন্দোলন করে আসছেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //