শ্রীমঙ্গলে ৮৯০ কৃষককে বিনামূল্যে বীজ ও সার সহায়তা

রবি মৌসুমে ২০২০-২১ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বোরো, গম, ভুট্টা, সরিষা, সূর্যমূখী, চিনাবাদাম এবং খরিফ-১ মৌসুমে গ্রীষ্মকালিন মুগ উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের  শুভ উদ্বোধন হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) দুপুর ১২টায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদ প্রাঙ্গণে  বাংলাদেশ জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে এসব সার ও বীজ বিতরণ করেন।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন- উপজেলা পরিষদের  ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আছাদুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি প্রমুখ।

প্রসঙ্গত, শ্রীমঙ্গল উপজেলায় প্রণোদনা কর্মসুচির আওতায় বোরো ৩০০ জন, গম ৫০ জন, ভূট্টা ৮০ জন, সরিষা ১৩০ জন, সূর্যমুখী ৩০০ জন, চিনাবাদাম ১০ জন ও গ্রীস্মকালীন মুগ ২০ জন কৃষককে বীজ  ও রাসায়নিক সার সহায়তা দেয়া হচ্ছে। এছাড়াও উপজেলার ৪ হাজার কৃষককে ৯ হাজার ২০৩ হেক্টর জমিতে ধান আবাদের জন্য ১ বিঘা জমির জন্য ২ কেজি হাইব্রীড ধান বীজ সহায়তা  দেয়া হচ্ছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh