চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ করোনা শনাক্ত

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছে। যা গত সাড়ে চার মাসের মধ্যে সর্বোচ্চ। 

সংখ্যা ও হার- দুইক্ষেত্রেই এ সময়ের মধ্যে একদিনের সব রেকর্ড ছাড়িয়ে যায়। মৃত্যুও হয়েছে একজনের। একইদিনে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২৫ হাজার অতিক্রম করে।

সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ ২৪ ঘণ্টার রিপোর্টের তথ্য অনুযায়ী, গতকাল রবিবারিএক হাজার ৪০৪ জনের নমুনা পরীক্ষা করে ২৯১ জন পজিটিভ পাওয়া যায়। সংক্রমণ হার ২০.৭৩ শতাংশ। এর আগে ২৩ নভেম্বর একদিনে সর্বোচ্চ ২৪২ জন শনাক্ত হন। সংক্রমণ হার ছিল ১৯.৫ শতাংশ। এসময়ে কোনো করোনা রোগীর মৃত্যু হয়নি।

রিপোর্টে জানা যায়, নগরীর আটটি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের এক হাজার ৪০৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ২৯১ জনের মধ্যে শহরের বাসিন্দা ২৫৫ জন ও ১২ উপজেলার ৩৬ জন। ফলে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা এখন ২৫ হাজার ১৩৫ জন। সংক্রমিতদের মধ্যে ১৮ হাজার ৮৭৫ জন শহরের ও ৬ হাজার ২১৩ জন গ্রামের। উপজেলায় আক্রান্তদের মাঝে হাটহাজারীতে ১০ জন, পটিয়ায় ৭ জন, রাউজানে ৬ জন, সীতাকুণ্ডে তিনজন, ফটিকছড়ি ও বোয়ালখালীতে দুইজন করে এবং মিরসরাই, রাঙ্গুনিয়া, আনোয়ারা, চন্দনাইশ, বাঁশখালী ও সাতকানিয়ায় একজন করে রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় করোনাক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। ফলে জেলায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৩১৯ জনে। এর মধ্যে ২২৪ জন শহরের ও ৯৫ জন গ্রামের। সুস্থতার ছাড়পত্র দেয়া হয় ৪৬৫ জনকে। মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ২২ হাজার ২৯৪ জনে উন্নীত হলো। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নেন ৩৫১১ জন ও বাসায় চিকিৎসায় সুস্থ হন ১৮ হাজার ৭৮৩ জন। হোম আইসোলেশন বা কোয়ারেন্টিনে যুক্ত হন ৩৮ জন ও ছাড়পত্র নেন ৪৮ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ১২২৭ জন। -বাসস

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //