শিশু ধর্ষণের পর হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

ছবি: রংপুর প্রতিনিধি

ছবি: রংপুর প্রতিনিধি

রংপুরে প্রথম শ্রেণির এক স্কুল ছাত্রীকে ধর্ষণের পর হত্যার দায়ে রিয়াদ প্রধান নামে এক যুবকের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। 

আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মোস্তফা পাভেল রহমান এ রায় দেন। 

একইসাথে আসামিকে এক লাখ টাকা জরিমানার আদেশ দেয়া হয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ধলি বেগম নামে এক নারী আসাসিকে খালাস দেয়া হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ১৪ জুন বিকেলে পীরগঞ্জ উপজেলার রামনাথপুরের দিনমজুর শাহজাহান আলীর মেয়ে তানজিলা খাতুন চুমকি বাড়ির পাশে খেলার সময় আম খাওয়ার প্রলোভন দেখিয়ে ডেকে নেয় প্রতিবেশী রিয়াদ। এরপর নিজ বাড়িতে ধর্ষণ করে। মেয়েটি চিৎকার করলে তাকে শ্বাসরোধ করে ওই বাড়ির গৃহকর্মীর সহযোগিতায় বস্তায় ভরে খাটের নিচে মাটি খুঁড়ে পুতে রাখে রিয়াদ। বিকেল পেরিয়ে সন্ধ্যা হয়ে এলেও মেয়েটিকে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে তার পরিবার। 

পরে অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই বছরের ১৭ জুন সকালে পুলিশ ওই বাড়ির খাটের নিচ থেকে তানজিলার মরদেহ উদ্ধার ও রিয়াদকে গ্রেফতার করে। ঘটনার পর পালিয়ে যায় ধলি বেগম। বেশ কিছুদিন পর ঢাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

ঘটনার তদন্ত শেষে ওই বছরের ১২ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। ৪ বছর বিচারাধীন থাকার পর ১৯ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার এ রায় দেয়া হলো।  

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh