বরিশালে শিশু ধর্ষণ ও হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

বরিশালে আট বছরের শিশুকে অপহরণের পর ধর্ষণ ও হত্যা করে লাশ গুমের ঘটনা করা মামলায় আসামি আবুল কালাম আজাদ ওর‌ফে কালু‌কে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

পাশাপাশি তাকে এক লাখ ৬০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ এই দণ্ডাদেশ দিয়েছেন।

দণ্ডপ্রাপ্ত কালু বরিশাল নগরীর ৩০ নম্বর ওয়ার্ডের কাশীপুর পূর্ব গণপাড়া এলাকার বাসিন্দা মৃত ওহাব আলী খানের পুত্র। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। মৃত শিশু সিমা আক্তার (৮) বরিশাল নগরীর ৩০ নম্বর ওয়ার্ডের গণপাড়া এলাকার বাসিন্দা আব্দুল জব্বারের মেয়ে ও পূর্ব গণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী ছিলেন।

তথ্য নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি ফয়েজ আহমেদ ফয়েজ জানান, ২০১৮ সালের ১১ মার্চ সকাল ১০টার দিকে শিশু সিমা স্কুলের উদ্দেশে বাড়ি থেকে বের হয়। স্কুলবিরতির পরে বাইরে বের হলে তার মামা কালু তাকে অপহরণ করে নিজ বাড়িতে নিয়ে যায়। সেখানে শিশুটিকে ধর্ষণের পর গলাটিপে হত্যা করে ও লাশ গুম করার জন্য বাড়ির পার্শ্ববর্তী ডোবায় ফেলে দেয়।

পরবর্তী ১৩ মার্চ মহানগরীর এয়ারপোর্ট থানা পুলিশ শিশুর মৃতদেহ উদ্ধার করে। পাশাপাশি একইদিন শিশুর মা মাহমুদা বেগম বাদী হয়ে  কালুকে আসামি করে এয়ারপোর্ট থানায় মামলা দায়ের করেন।

একই বছরের ৩০ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা এয়ারপোর্ট থানার পরিদর্শক এইচ.এম আব্দুর রহমান মুকুল আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় ১৫ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষগ্রহণ শেষে পৃথক তিনটি ধারার একটিতে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, অপর একটি ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা পাশাপাশি আরো একটি ধারায় ৭ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেন বিচারক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //