আটক ১৭ ভারতীয় জেলে কারাগারে

বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ আহরণের অপরাধে আটক ১৭ ভারতীয় জেলেকে কারাগারে প্রেরণের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে বাগেরহাটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. খোকন শেখ এই আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকেলে বাংলাদেশী জলসীমায় অনুপ্রবেশ করে মাছ ধরার অপরাধে মোংলা বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে ‘এফবি মা শিবানী’ নামের একটি ট্রলারসহ ১৭ ভারতীয় নাগরিককে আটক করে কোস্টগার্ড, পশ্চিম জোন, মোংলা।

এসময় ট্রলারটি থেকে বিভিন্ন প্রজাতির প্রায় এক টন মাছ উদ্ধার করা হয়। পরবর্তীতে মাছগুলো নিলামে বিক্রি করা হয়েছে। ফিশিং ট্রলার, জাল ও মাছসহ আটক ভারতীয় জেলেদের বুধবার (২ ডিসেম্বর) রাতে মোংলা থানা পুলিশের কাছে হস্তান্তর করে কোস্টগার্ড। পরবর্তীতে মাছগুলো নিলামে বিক্রি করা হয়েছে।

কোস্টগার্ড পশ্চিমজোনের গোয়েন্দা কর্মকর্তা লে. মাজহারুল ইসলাম বলেন, অনুপ্রবেশ করে মাছ শিকারের অপরাধে ১৭ ভারতীয় জেলেকে আটক করে মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা পুলিশ নেবেন বলে জানান এই কর্মকর্তা।   

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল বাহার চৌধুরী জানান, আটক ভারতীয় জেলেদের বিরুদ্ধে সমুদ্র সীমানা অবৈধ অনুপ্রবেশ ও মাছ চুরির অপরাধে আইনে মামলা দায়েরের পর বৃহস্পতিবার দুপুরে তাদের বাগেরহাট আদালতে পাঠানো হয়। আদালতের বিচারক তাদের বাগেরহাট কারাগারে পাঠাবার নির্দেশ দিয়েছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh