বগুড়ায় ইসলামী জালসাসহ সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ

বগুড়ায় করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বগুড়া সদর উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠান, ক্রীড়াঙ্গন, খেলার মাঠ, বাড়ির উঠান বা খোলা জায়গায় ইসলামী জালসাসহ সব ধরনের সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধের আদেশ জারি করা হয়েছে।

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবেলা সংক্রান্ত উপজেলা কমিটির সভাপতি আজিজুর রহমান স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এই আদেশ প্রদান করা হয়। আদেশে বলা হয় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল অনুষ্ঠান বন্ধ থাকবে।

গত ২৬ নভেম্বর জারি করা ওই আদেশে বলা হয়েছে, নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আদেশে বলা হয়, কভিড-১৯ সেকেন্ড ওয়েভ মোকাবিলায় বগুড়া সদর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান, ক্রীড়াঙ্গন, খেলার মাঠ, বাড়ির উঠান অথবা খোলা জায়গায় ধর্মীয় অনুষ্ঠান (ইসলামী জলসা)/সনাতন ধর্মীয় সমাবেশ, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, ক্রীড়া অনুষ্ঠান, জন্মদিন, বিবাহ ইত্যাদি অনুষ্ঠানে জনসমাগম হয় এ রকম অনুষ্ঠানাদি বন্ধ রাখতে হবে।

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান জানান, ‘করোনার সংক্রমণ থেকে জনগণকে রক্ষার জন্যই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।’ করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আবারো জনজীভন স্বাভাবিক হতে পারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //