চট্টগ্রামে মাস্ক না পরায় ৫৮ জনকে জরিমানা

মাস্ক থাকলেও কেউ কেউ তা সঠিক নিয়মে ব্যবহার করছেন না। কারও মাস্ক হাতে কিংবা পকেটে। আবার কারো মুখের নিচে। মাস্ক ব্যবহারে এমন উদাসীনতা ও না পরার কারণে চট্টগ্রাম নগরীতে ৫১ মামলায় ৫৮ জনকে মোট ১৪ হাজার ৭৫০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৫ ডিসেম্বর) সকাল ১০টা থেকে নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এসব জরিমানা করেন জেলা প্রশাসনের ৩ ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিনামূল্যে মাস্কও বিতরণ করা হয়।

এর মধ্যে নগরীর নাসিরাবাদ এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান। তিনি বলেন, ‘করোনার সময় মাস্ক পরা বাধ্যতামূলক হলেও ওই এলাকার ক্রেতা ও বিক্রেতা অনেকেই মাস্ক পরছেন না। আবার মাস্ক মুখের নিচে থাকলেও মুখ খোলা বা বের করা অবস্থায় রয়েছেন অনেকেই।’

এসময় ৮ মামলায় ৮ জনকে ১ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া মাস্কহীন ১০০ জনের মাঝে ১০০টি মাস্কও বিতরণ করা হয়।

এদিকে নগরীর গোল পাহাড় মোড়, জিইসি এবং কাজির দেউড়ী এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম। এসময় ৩০ মামলায় ৩৭ জনকে ১১ হাজার ৭০০ টাকা অর্থদণ্ড ও পাশাপাশি ২০০ জনের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

অন্যদিকে দুপুরে নগরীর কোতোয়ালী মোড় ও নতুন ব্রিজ এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজান হোসাইন। এসময় মাস্ক না পরায় ১৩ মামলায় ১৩ জনকে ১ হাজার ৪৫০ টাকা অর্থদণ্ড দেয়া হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //