ভাঙচুর করা বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে ফাঁকা গুলি

কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তা মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের পর আজ শনিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় দুই রাউন্ড ফাঁকা গুলি ছোড়ার ঘটনা ঘটেছে।

পুলিশ জানায়, একটি কালো রঙের নম্বর প্লেটবিহীন মাইক্রোবাস পৌরসভার সামনে দিয়ে পাঁচ রাস্তার মোড়ে এসে দাঁড়ায়। সেখানে প্রথমে একটি রিকশার সঙ্গে ধাক্কা লাগে। এ ঘটনার পর কালো জ্যাকেট পরা একজন মাইক্রো থেকে বেরিয়ে এসে পিস্তল বের করে দুই রাউন্ড গুলি ছুড়ে পালিয়ে যায়। তবে ঘটনাস্থলের ৩০ গজের মধ্যেই পুলিশ মোতায়েন করা ছিল।

সেখানকার দায়িত্বরত পুলিশের এসআই রাজু আহমেদ জানান, বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাশেই আমরা ছিলাম। গুলি ছোড়ার পর যুবকটি মাইক্রোবাসে উঠে পড়ে এবং মাইক্রোটি দ্রুত মজমপুরের দিকে বেরিয়ে যায়।

পুলিশ এখনও আগের ঘটনায় কাউকে গ্রেফতার করতে সক্ষম হয়নি। এ গুলির ঘটনার সাথে ভাস্কর্য ভাঙার কোনো সম্পর্ক আছে কি না, খতিয়ে দেখা হচ্ছে বলে জানান জেলার পুলিশ সুপার এসএম তানভির আরাফাত।

এদিকে এসব অতর্কিত ঘটনায় গোটা শহরজুড়েই উত্তেজনা বাড়ছে।

কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী বলেন, মুজিব জন্মশতবার্ষিকীর এই মুহূর্তে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর স্বাধীন বাংলাদেশের অস্তিত্বে আঘাতের শামিল। এই অপরাধের সাথে জড়িতদের শাস্তি নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত, কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তা মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যে শুক্রবার (৪ ডিসেম্বর) রাতের কোনো এক সময় হামলা চালিয়ে ক্ষতবিক্ষত করেছে।শনিবার সকালে বিষয়টি সংশ্লিষ্টদের নজরে আসে।

জানা যায়, কুষ্টিয়া পৌরসভার উদ্যোগে শহরের পাঁচ রাস্তা মোড়ে একই বেদিতে বঙ্গবন্ধুর তিন ধরনের তিনটি ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নেয়া হয়। এর মধ্যে একটি ভাস্কর্যের নির্মাণ প্রায় শেষের দিকে ছিল। সকালে কাজ করতে গিয়ে শ্রমিকরা দেখতে পান, নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য হাতুড়ি দিয়ে পেটানো। এ ঘটনার পর অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //