মেহেন্দিগঞ্জে নির্বাচনী সহিংসতা: ৮ আ.লীগ নেতাকর্মী গ্রেফতার

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় দক্ষিণ উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ, বিদ্রোহী প্রার্থীর সমর্থক ও পুলিশের ত্রি-মুখি হামলার ঘটনায় আটজনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশের ওপর হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে দায়েরকৃত মামলার আসামি হিসেবে ওই আটজনকে গ্রেফতার করা হয়েছে। পরে আদালতের মাধ্যমে বুধবার (৯ ডিসেম্বর) দুপুরে তাদের বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

জেলে যাওয়া আসামিরা হলেন- পূর্ব সুলতানি এলাকার ফরিদ সরদার, মিন্টু সরদার, কুদ্দুস সরদার, তলিফ সরদার, চর সুলতানি এলাকার মো. হোসেন সরদার, মোকতার সরদার, শাকিল সরদার ও হাসান সরদার।

এরা সবাই স্থানীয় ইউনিয়ন এবং ওয়ার্ড আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নেতা-কর্মী বলে জানা গেছে। এদের বিরুদ্ধে পুলিশের কাজে বাধা প্রদান, পূর্ব সুলতানি অস্থায়ী পুলিশ ক্যাম্পে হামলা ও পুলিশের মোটরসাইকেল পোড়ানোর অভিযোগে মামলা করা হয়েছে।

তথ্য নিশ্চিত করে মেহেন্দিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবিদুর রহমান জানিয়েছেন, মঙ্গলবার রাতে দক্ষিণ উলানিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়েছে।

জেলা পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান এর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে অংশ নেন মেহেন্দিগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানের নেতৃত্বাধীন টিম ও জেলা গোয়েন্দা পুলিশের অপর একটি টিম।

উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর উলানিয়া দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে লালগঞ্জ বাজারে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও একই দলের স্বতন্ত্র প্রার্থী’র কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়।

পুলিশ বাঁধা দিতে গেলে তাদের ওপর হামলা করে দুই গ্রুপের লোকেরা। এক পর্যায় পুলিশ ক্যাম্পে হামলা ও পুলিশের এএসআই ইন্দ্রোজিৎ এর একটি মোটরসাইকেল পুড়িয়ে দেয় তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //